কিভাবে কম্পিউটার বা ল্যাপটপ স্কিন পরিষ্কার করব? পিসি পরিষ্কার

আমরা যারা ল্যাপটপ অথবা কম্পিউটার ব্যবহার করি তাদের প্রত্যেকের ল্যাপটপ অথবা কম্পিউটার স্ক্রিনে অনেক ধুলো পড়ে যায় কিভাবে সেই ধুলো মুছবেন কিভাবে আপনি আপনার কম্পিউটার বা ল্যাপটপ স্কিন পরিষ্কার করবেন এ বিষয়ে হয়তো আপনি ভাবছেন। আমি আপনাদের এই পোস্টের মাধ্যমে জানাবো কিভাবে আপনি আপনার কম্পিউটার বা ল্যাপটপ স্কিন পরিষ্কার করবেন।
কিভাবে কম্পিউটার বা ল্যাপটপ স্কিন পরিষ্কার করব
কিভাবে কম্পিউটার বা ল্যাপটপে পরিষ্কার করতে হয় এবং পরিষ্কার রাখতে হয় তার সমস্ত কিছু আলোচনা করছি আমাদের এই পোস্টের মাধ্যমে তাই সম্পূর্ণ কিছু ভালো ভাবে মন ‍দিয়ে পড়ুন।
ই ওয়েবসাইটের কোন লেখা বা কোন কনটেন্ট কপি করে অথবা পরিবর্তন করে লিখে অন্য কোথাও প্রকাশ করার চেষ্টা করবেন না এটি আইনত দণ্ডনীয় অপরাধ। যদি এটাই করার চেষ্টা করেন তাহলে আমরা আইনত ব্যবস্থা নিতে পারি। আইনঃDMCA

ভূমিকা

বর্তমানে প্রায় আমরা অনেকেই সারাদিন কম্পিউটার ব্যবহার করি ঘুম থেকে উঠে সারাদিন কম্পিউটারে ল্যাপটপে পড়ে থাকি মানে ইউজ ব্যবহার করি। ব্যবহার করার সময় আমরা দেখি স্ক্রিনে অনেক ধুলো অথবা ময়লা পড়ে গেছে সেগুলো দেখতে একেবারে খারাপ লাগে এবং আপনার স্কিন টি ঝাপসা হয়ে যায়।

এবং অন্যরকম দেখায় নোংরা। বর্তমানে কম্পিউটার বা ল্যাপটপ আমাদের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ । আমরা দৈনন্দিন জীবনে কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করে থাকি। তাই আমাদের এই ল্যাপটপ কম্পিউটার স্কিনকে সব সময় পরিষ্কার রাখতে হবে। কম্পিউটার পরিষ্কার করার কয়েকটি নিয়ম রয়েছে, চলুন তাহলে জেনে নেওয়া যাক সেই নিয়মগুলো কি কি?

কিছু সতর্কতা

  • আপনি আপনার ল্যাপটপটি পরিষ্কার করার সময় কোন ধরনের খারাপ পদার্থ ব্যবহার করবেন না এতে করে আপনার ল্যাপটপে স্কিন টি ক্ষয় হয়ে যেতে পারে।
  • পরিষ্কার করার সময় অবশ্যই সফট কাপড় ব্যবহার করবেন। আমরা অনেকেই আছে যারা স্কিন পরিষ্কার করার সময় টিস্যু কাপড় এবং অনেক ছেঁড়া কাপড় দিয়ে আমরা স্কিন পরিষ্কার করার চেষ্টা করি এটা করা যাবেনা। এগুলো ব্যবহার করার মাধ্যমে আপনার স্কিনের মধ্যে অনেক ধর্ষণ করে এবং ক্ষয় রূপে এটি দেখা যায়। আপনি যদি একটি শো কিংবা ছেলে জামা কাপড় ব্যবহার করে স্কিন পরিষ্কার করার চেষ্টা করেন তাহলে স্কিনের ক্ষতিসাধন হতে পারে।
  • নরম কাপড় ব্যবহার করুন এবং সাথে গরম জল রাখুন

কম্পিউটার বা ল্যাপটপ স্কিন পরিষ্কার করার নিয়ম

প্রথম ধাপঃ ল্যাপটপ অথবা কম্পিউটার পরিষ্কার করার সময় অবশ্যই আপনাকে লক্ষ্য রাখতে হবে যাতে করে আপনার কম্পিউটার বা ল্যাপটপটি খোলা না থাকে আপনাকে অবশ্যই বন্ধ করতে হবে।

আপনি যদি ল্যাপটপ বা কম্পিটার খোলা রেখেই স্ক্রিন পরিষ্কার করার চেষ্টা করেন তাহলে আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটারে স্কিন ক্ষতি সাধন হতে পারে
দ্বিতীয় ধাপঃ স্কিন পরিষ্কার করার সময় অবশ্যই আপনাকে সফট কাপড় ব্যবহার করতে হবে। এবং আপনি মাইক্রভার কাপড় ব্যবহার করতে পারেন এতে করে পরিষ্কার করার সময় স্কিনের কোন ক্ষতি হবে না। কাপড়টি অবশ্যই ভালো মানের হতে হবে
তৃতীয় ধাপঃ স্কিন মোচা হয়ে গেলে এরপর আপনি শুকানোর জন্য ছেড়ে দিন ল্যাপটপে স্কিন কিংবা কম্পিউটার স্কিন না শুকানো পর্যন্ত আপনি কখনোই ল্যাপটপ অথবা কম্পিউটার চালু করবেন না।

টাচ স্কিন পরিষ্কার করার নিয়ম

  • আপনি উপরোক্ত কয়েকটি নিয়ম অনুসরণ করে আপনি টাচ স্কিন ল্যাপটপ পরিষ্কার করতে পারেন খুব সহজেই তাও আপনাকে একটু সতর্ক থাকতে হবে কারণ এটা স্কিন ল্যাপটপ।
  • নোংরা হাতে যদি আপনার হাতে ধুলাবালি থাকে কিংবা কোন ময়লা থেকে থাকে তাহলে টাচ স্কিন ল্যাপটপ ব্যবহার করবেন না এতে করে আপনার ল্যাপটপের স্কিন টি ক্ষতিসাধন হতে পারে।
  • অবশ্যই সকল নিয়ম মেনে স্কিন পরিষ্কার করুনে

শেষ কথা

আমরা এতোক্ষন জানলাম কম্পিউটার ল্যাপটপ টাচ ল্যাপটপ স্কিন কিভাবে পরিক্ষার করবো । আপনি যদি আমাদের এই পোস্ট ভালভাবে পরে থাকেন তাহেলে অবশ্যয় সবকিছূ ভালভাবে বুঝেগেছেন। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি আপনি আপনার বন্ধুবান্ধব দের কাছে শেয়ার করুন যাতে করে তারা এই পোস্টটি পরে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url