ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো । মোবাইলে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

আজকে আমরা জানবো ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো। এবং মোবাইলে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম।। এখন আপনার মনে হয়তো এরকম প্রশ্ন আছে যে ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো। হ্যাঁ আমি এখন এই পোষ্টের মাধ্যমে আপনাকে জানাবো কিভাবে আপনি ইউটিউব চ্যানেল খুলতে পারেন সমস্ত বিষয় জানতে আমাদের পোস্টে সম্পন্ন পড়তে থাকুন। 
ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো
আজকে আমি ২০২৪ সালে প্রফেশনাল ভাবে ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো  সমস্ত কিছু জানাবো। আপনি এই পোস্টটি পড়ে ইউটিউব চ্যানেল তৈরি করে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

সুচিপত্রঃ 

ভূমিকা
ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো এই প্রশ্ন প্রায় সবারই থাকে কারণ অনলাইনে ইনকাম করার সবথেকে সহজ মাধ্যম হলো ইউটিউব চ্যানেল তৈরি করে ভিডিও আপলোড করে ইউটিউব প্লাটফর্ম থেকে ইনকাম করা যে কেউ চাইলে খুব সহজে ইউটিউব প্লাটফর্ম থেকে ইনকাম করতে পারবে।

বর্তমানে বিশ্বের যতগুলো ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম আছে তার থেকে সবচেয়ে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হল ইউটিউব।বর্তমানে ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত কিন্তু এর সম্পর্কে জানে না এরকম মানুষ খুঁজে পাওয়ায় অসম্ভব বর্তমানে সারা বিশ্বে যারা যারা ইন্টারনেট ব্যবহার করেন প্রায় সকলেই জানেন youtube কি।

এখন প্রায় ছোট ছোট বাচ্চারাও জানে ইউটিউব কি এবং ইউটিউব থেকে আসলে কত টাকা ইনকাম করা যায় ইনকাম করা চাই এই সুযোগটি কে কাজে লাগিয়ে অনেকেই ভিডিও তৈরি করে youtube আপলোড করে ঘরে বসে টাকা ইনকাম করছে।

এজন্য আপনার উচিত একটা ইউটিউব চ্যানেল তৈরি করা। আবার অনেকেরই অনেক প্রতিভা রয়েছে কিন্তু ইউটিউব চ্যানেল খুলতে পারে না বলে টাকা ইনকাম করতে পারেনা। তাদের জন্য আজকের এই পোস্টটি। এখন আপনার মনে এই প্রশ্ন থেকে থাকে যে ইউটিউব চ্যানেল কিভাবে খুলবো এই সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের পোস্টটি পড়তে থাকুন।

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২৪। how to create youtube channel

বর্তমানে ২০২৪ সালে youtube চ্যানেল খোলার নিয়ম খুবই সহজ। যে কেউ চাইলে ফ্রিতে খুব সহজেই ইউটিউব চ্যানেল খুলতে পারেন। আমরা এখন ইউটিউব চ্যানেল খোলার ধাপগুলো নিয়ে আলোচনা করব তাই আপনি সম্পূর্ণ পোস্টটি ভালভাবে পড়ার চেষ্টা করুন যাতে করে আপনি খুব ভালোভাবে আপনার youtube চ্যানেলটি ক্রিয়েট করতে পারেন

ইউটিউব চ্যানেল খুলতে কি কি প্রয়োজন?

Youtube চ্যানেল খোলার জন্য প্রথমেই আপনার প্রয়োজন হবে ইন্টারনেট কানেকশন এবং প্রয়োজন হবে জিমেইল গুগল একাউন্ট এরপর ভেরিফাই করার জন্য আপনার মোবাইল নাম্বারব। আপনার যদি এই কয়টি জিনিস থেকে থাকে তাহলে আপনি খুব সহজে আপনি একটি ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।

মোবাইলে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম। how to create youtube channel with mobile

  • ১ ধাপ ইউটিউব অ্যাপ ডাউনলোড করুন

মোবাইলে ইউটিউব চ্যানেল খোলার জন্য সর্বপ্রথম আপনার মোবাইল ফোনে ইউটিউব অ্যাপ থাকতে হবে। আপনার মোবাইল ফোনে যদি ইউটিউব না থাকে তাহলে ডাউনলোড করুন। আপনি চাইলে প্লে স্টোর থেকে খুব সহজেই ইউটিউব অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। আর ইতিমধ্যে যদি আপনার ফোনে অ্যাপটি থেকে থাকে তাহলে ভালো

  • ২ ধাপ সাইন ইন

প্রথমে ইউটিউব অ্যাপসটি ওপেন করে সবার উপরে ডান কর্নারে একটি প্রোফাইল আইকনের মত দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।
এখানে ক্লিক করলে আপনার সান ইন অপশনটি চলে আসবে। এ সাইন ইন অপশন এ ক্লিক করে সাইন ইন অপশনটি খুলে ফেলুন

  • ৩ ধাপ লগ ইন করুন

সাইন ইন অপশনটিতে ক্লিক করার পর যে কোন জিমেইল দিয়ে লগইন করুন

  • ৪ ধাপ ইউটিউব চ্যানেল তৈরি করুন

আপনার মোবাইল ফোনের ইউটুব অ্যাপের মধ্যে জিমেইল লগইন করা হয়ে গেলে নিচের অপশনটিতে দেখতে পারবেন your channel অপশনটিতে ক্লিক করুন।

  • ৫ ধাপ ক্রিয়েট চ্যানেল

ক্রিয়েট চ্যানেল অপশনটিতে ক্লিক করার পর আপনার youtube চ্যানেলের নামটি এখানে দিবেন। সেটা আপনার যেকোন পছন্দ মত নাম হতে পারে। এরপর ক্রিয়েট অপশনে ক্লিক করলে আপনার একাউন্টটি খুলে যাবে। আপনি খুব ভালোভাবে পোস্ট পড়ে থাকেন তাহলে খুব সহজে আপনি মোবাইল ফোনের মাধ্যমে youtube চ্যানেল তৈরি করতে পারবেন।

শেষ কথা

বর্তমানে এইটুকু হচ্ছে ইনকাম করার সবথেকে সেরা উপায়। আপনার একটি ইউটিউব চ্যানেল থাকলে আপনি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। আপনার প্রতিভাকে কাজে লাগিয়ে। কিভাবে খোলা হয় এবং ইউটিউব চ্যানেল কিভাবে ভেরিফাই করতে হয় বিস্তারিত জানিয়েছি।

আপনার যদি এই পোস্টে পড়ে ভাল লেগে থাকে তাহলে পোস্টটি শেয়ার করবেন যাতে করে আপনার বন্ধুরাও এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url