অনলাইন থেকে ইনকাম করার উপায় ২০২৪ । ইনকাম করার বাংলাদেশের সাইট

ফেসবুক মার্কেটিং কিআজকে আমরা জনবো অনলাইন থেকে ইনকাম করার উপায়। আপনার যদি অনলাইন থেকে ইনকাম করার ইচ্ছা থাকে তাহলে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়তে থাকুন। আমরা এই পোস্টের মাধ্যে জানাবো অনলাইন থেকে ইনকাম করার উপায়। এবং ইনকাম করার বাংলাদেশের সাইট।
অনলাইন থেকে ইনকাম করার উপায়
২০২৩ সালে এসে অনেক ইনকাম সাইট প্রকাশ করা হয়েছে । আজকে আমরা সমস্ত কিছু নিয়ে আলোচনা করবো তাই আমাদের পোস্টটি ভালভাবে পড়তে থাকুন।

সূচিপত্রঃ 

ভূমিকা

বর্তমানে বাংলাদেশে অনেক অনলইন ইনকাম করার সাইট রয়েছে। আজকে আমরা আলচনা করবো সেই সব বিষয় নিয়ে। এবং ২০২৩ সালের  অনলাইন থেকে ইনকাম করার উপায়।

আপানার মনে যদি অনলাইন থেকে টাকা ইনকাম করার ইচ্ছা থাকে তাহলে আপনি খুব সহজে অনলইন থেকে ইনকাম করতে পারবেন। আজকে আমি আপানাদের কাছে অনলাইন থেকে ইনকাম করার উপায় শেয়ার করবো তাই সব কিছু জানতে আমাদের পোস্টটি পড়ুন।

ব্লগিং করে টাকা ইনকাম

যদি আপনি লেখালেখি করে ইনকাম করতে চান অথবা আপনি যদি লেখালেখিতে পারদর্শী হয়ে থাকেন তাহলে আপনি ব্লগিং করে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি ইনকাম করতে চান তাহলে ব্লকইং আপনার জন্য সবথেকে ভালো হবে। ব্লগিং করার মাধ্যমে ব্লগিংয়ে বিজ্ঞপ্তি দেখানো এবং নিবন্ধনগুলোর পড়ার মাধ্যমে উপার্জন করা যায়।

সুন্দর সুন্দর আর্টিকেল লিখে আয় করতে পারেন আর্টিকেল লিখে আয় করার জন্য অর্ডিনারি আইটি ইনকাম করার বাংলাদেশের সাইট। এই সাইটটি খুবই বিশ্বস্ত। এখানে হাজার হাজার মানুষ আর্টিকেল রাইটার হিসেবে কাজ করছে চাইলে আপনি সকল তথ্য জেনে কাজে জয়েন দিতে পারেন। অথবা আপনি youtube থেকে দেখে নিতে পারেন অনলাইন থেকে ইনকাম করার উপায়

অথবা আপনি আর্টিকেল লিখে আমাদের কাছে সেল করতে পারেন। কিংবা আর্টিকেল রাইটার হিসাবে কাজ করতে চাইলে ইভিভিটিভি টিমে যোগ দিতে পারেন। যোগ দেওয়ার জন্য অবশ্যই আমাদেরকে কন্টাক্ট নাম্বারে কল করুন অথবা ইমেইল করুন।

ফ্রিল্যান্সিং করে ইনকাম

বর্তমানে অনলাইন থেকে ইনকাম করার সব থেকে সহজ মাধ্যম হচ্ছে ফ্রিল্যান্সার করে টাকা ইনকাম। আপনি ফ্রিল্যান্সিং করে মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারেন। বর্তমানে অনলাইনে যত ইনকাম করার সাইট হয়েছে তার থেকে ভাল হচ্ছে ( fiverr )(upwork ) ইত্যাদি।

ফ্রিল্যান্সার হচ্ছে মুক্ত পেশা আপনি চাইলে দেশের যে কোন প্রান্ত থেকে ফ্রিল্যাংন্সিং করতে পারেন। তার জন্য আপনার প্রয়োজন হবে একটি ইন্টারনেট কানেকশন এবং একটি ল্যাপটপ কিংবা কম্পিউটার আপনি চাইলে স্মার্ট ফোন দিয়েও করতে পারবেন।

আপনি যদি সত্যি ফ্রিল্যান্সিং করে ইনকাম করতে চান তাহলে আপনি ফ্রিল্যান্সার মার্কেট গুলোতে অ্যাকাউন্ট খুলে টাকা ইনকাম করতে পারেন যেমন: fiverr , upwork , freelancer আপনি এসব মার্কেটপ্লেস সে একাউন্ট খুলুন এবং আপনার দক্ষতা অনুযায়ী আপনার প্রোফাইল পোর্টফোলিও সাজিয়ে ফেলুন।


ফ্রিল্যান্সিং করে কত টাকা ইনকাম করা যায় এর কোন নির্দিষ্ট সীমানা নেই কেউ মাসের ২০০ ডলার আবার কেউ মাসে ৪  হাজার ডলার ইনকাম করে থাকে।

ইউটিউবিং করে অনলাইন থেকে টাকা ইনকাম করার উপায়

এখন আমি আপনাকে বলবো ইউটিউবিং করে অনলাইন থেকে ইনকাম করার উপায়। আপনি চাইলে ঘরে বসে খুব সহজে ইউটিউব থেকে ইনকাম করতে পারেন এই জন্য আপনার থাকতে হবে একটি ইউটিউব চ্যানেল। ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রতিনিয়ত ভিডিও ছাড়তে হবে এবং আপনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার ভিউয়ার্স এবং লাইক বাড়াতে হবে।


ইউটিউব এর সকল শর্ত পূরণ করতে পারলে আপনি ইউটিউব এর মনিটা্নইজেশ্ন  করতে পারবেন এবং সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। আপনি আপনার দক্ষতা কে  কাজে লাগিয়ে খুব সহজে youtube এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

ডোমেইন নেম বেচা কেনার মাধ্যমে অনলাইন ইনকাম করার বাংলাদেশের সাইট

এখন আমি আপনাদেরকে বলবো ডোমেন নেম কেনাবেচা করে অনলা্ইন থেকে ইনকাম করার উপায়।ডোমেইন স্লিপিং করে অনলাইন থেকে টাকা ইনকাম করার সবথেকে জনপ্রিয় উপায়।

এর মানে হচ্ছে কম দামে পেমেন্ট কিনে বেশি টাকায় বিক্রি করে দেওয়াকে বোঝায়। এটা করার জন্য প্রথমে আপনাকে ডোমেইন নেম কেনার আগে ডোমেন নাম সম্পর্কে ভালোভাবে এসিও করতে হবে।

সে সম্পর্কে ভালভাবে জানতে হবে কোন ধরনের নেম এখন মানুষ বেশি ব্যবহার করছে এবং বেশি ব্যবহার করতে পারে সে সম্পর্কে ভালো ধারণা নিয়ে এরপর আপনি কিনতে পারেন।

আপনি যদি ডোমেইন কিনে রাখেন এবং সেটিকে সেল করতে চান তাহলে আপনি খুবই লাভবান হবেন এবং আপনার ডোমেটি খুব সহজে সেল হবে এজন্য আপনাকে প্রথমে আকর্ষণীয় ডোমেইন সিলেক্ট করতে হবে।

ডমেন কেনাবেচা করার জন্য জনপ্রিয় মার্কেটপ্লেস যেমন:
  • Flippa
  • freemarket
  • Sedo
  • Namecheap auction

অনলাইন টিউটর হয়ে ইনকাম

আপনি শিক্ষকতা করে খুব সহজেই ইনকাম করতে পারেন। বর্তমানে শিক্ষকতার অনেক দাম আপনি যদি কোন বিষয়ে পারদর্শী হয়ে থাকেন তাহলে সে বিষয়ে আপনি অনলাইনে এবং অফলাইনে যে কোন মাধ্যমে আপনি শিক্ষকতা করতে পারেন। আপনি চাইল অনলাইন থেকে যে কোন বয়সের শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করতে পারে।

এখানে আপনি আপনার ইচ্ছেমতো শিক্ষা প্রদান করতে পারবেন। এবং সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। বাংলাদেশের বর্তমানে অনেক অনলাইন ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি শিক্ষকতা করে টাকা ইনকাম করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করার উপায়

আপনি আপনার একটি ওয়েবসাইট তৈরি করার মাধ্যমে অনলাইনে ইনকাম করতে পারেন এর মধ্যে আরেকটি মাধ্যম অ্যাফিলিয়েট মার্কেটিং Affiliate marketing

অ্যাফিলিয়েট মার্কেটিং মানে থার্ড পার্টি হিসেবে কাজ করা। এর মাধ্যমে আপনি অন্যদের বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করার চেষ্টা করবেন এবং প্রোডাক্ট প্রমোশন করতে চাইবেন। আপনি যদি কোন কোম্পানির প্রোডাক্ট সেল করে দেন তাহলে সাধারণত তারা আপনাকে টেন পার্সেন্ট থেকে ৮০% পর্যন্ত কমিশন প্রদান করে থাকবে।

আপনার যদি একটু ভালো ওয়েবসাইট থাকে থাকে এবং সেই ওয়েবসাইটে যদি অনেক ভিউয়ার্স আসে তাহলে আপনি সেখানে বিভিন্ন লিংক দিয়ে সেগুলো সেল করতে পারবেন এবং সেখান থেকে ইনকাম জেনারেট করতে পারবেন। মার্কেটিং করার জন্য amazon খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট।

ওয়েবসাইটের মধ্যে এফিলেট লিংক প্রমোট করে অনলাইনে থেকে ইনকাম করার উপায় খুবই সহজ। তাই আপনিও চাইলে খুব সহজেই ওয়েবসাইটের মধ্যে অ্যাফিলিয়েট লিংক প্রমোট করে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

শেষ কথা

আমরা এই পোষ্টের মাধ্যমে জানিয়েছি অনলাইন থেকে ইনকাম করার উপায়। এবং অনেক ইনকাম করার সাইট সম্পর্কে জানিয়েছি। আপনি যদি আমাদের পোস্টটি সম্পন্ন পড়ে থাকেন তাহলে আপনি অনলাইন থেকে খুব সহজে ইনকাম করতে পারবেন।

আপনার যদি এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি শেয়ার করবেন যাতে করে আপনার বন্ধু বান্ধরাও এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে। ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Tricksmax
    Tricksmax October 30, 2023 at 12:40 PM

    Thanks for update sir

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url