প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম - কিভাবে ফেসবুক পেজ খুলতে হয়

প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম কিভাবে আপনি একটি ফেসবুক পেজ খুলবেন তাও আবার প্রফেশনাল ভাবে। আমরা এই পোস্টের সম্পূর্ণ ধাপে ধাপে আলোচনা করেছি। আপনি আমাদের এই পোস্টটি পড়ার পর সম্পূর্ণ প্রফেশনাল ভাবে ফেসবুক পেজ খুলতে পারবেন।
প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম
আপনি যদি সত্যিই প্রফেশনাল ভাবে ফেসবুক পেজ খুলতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়বেন। তারপর আপনি ফেসবুক খোলার চেষ্টা করবেন তাহলেই আপনি খুব সুন্দর ভাবে একটি প্রফেশনাল ফেসবুক পেজ খুলতে পারবেন।
সূচিপত্র 

প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

একটি প্রফেশনাল ফেসবুক খুলতে অবশ্যই আপনাকে কিছু কিছু নিয়ম অনুসরণ করতে হবে। আজকে আমি দেখাবো আপনাকে কিভাবে আপনি একটি প্রফেশনাল ফেসবুক তৈরি করতে পারেন সে সম্পর্কে তাই আপনি যদি এটা প্রফেশনাল পেজ তৈরি করতে চান তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।
  • প্রথমেই আপনি যে একাউন্টে ফেসবুক পেজ খুলতে চান আপনি সেই একাউন্টেই আপনি আপনার ফেসবুকে ওপেন করে নিবেন। আর আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি লগইন করা না থাকে তাহলে অবশ্যই আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্ট লগইন করে নিবেন।
  • এরপর আপনার হোম পেজ থেকে ডানকোন দিকে দেখবেন আপনার ফেসবুক প্রোফাইলের পিকচার দেওয়া আছে আপনি সেই প্রোফাইলের ছবির উপর ক্লিক করবেন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর আপনার সামনে অনেক কয়টি অপশন বেরোবে আপনি সেখান থেকে সেই মোড়ি see more অপশানে ক্লিক করবেন এবং পেজ pages নামে একটি অপশন আছে সেটি খুঁজে বের করবেন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর আপনার সামনে নতুন ইন্টারফেস আসবে আপনি ডানকোনে ভাল করে লক্ষ করলে দেখতে পারবেন ক্রিয়েট Create নামে একটি অপশান আপনি সেখানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর Create your page অপশন থেকে Get Started অপশানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • তারপর আপনার সামনে নতুন একটা পেজ আসবে যেখানে লেখা থাকবে What's The Name Of Your Page? এই লেখাটির নিচে ফাকা যায়গা আছে আমি সেখানে আপনার পেজের নাম দিবেন, নামটি আপনার ইচ্ছে মতো দিতে পারেন।নাম দেওয়া হলে Next অপশানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর what's Category best describe তার সঙ্গে আপনার পেজের নাম দেওয়া থাকবে, আমি নিচে যে ফাঁকা বক্স দেখতে পারবেন, আপনি সেখান থেকে আপনার ওয়েবসাইটটি কোন বিষয় কে নির্দেশ করে আপনি সেটা অনুমান করে ৩টি বিষয় যুক্ত করবেন। আপনি নিছের ছবিটা দেখে ধারনা নিতে পারবেন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • তারপর আপনার সামনে নতুন একটি পেজ আসবে যেখানে লেখা থাকবে You've created page নিছে ছবিতে দেওয়া অপশানটির মতো, এখানে আপনার পেজটি যদি ভিডিও কংবা অন্য কিছু পোস্ট করেন তাহলে আপনি সেখান থেকে Create Content and Connect with fans অপশানটি সিলেক্ট করে Next অপশানে ক্লিক করুন। এবং আপনার পেজটি যদি বিজনেস রিলেটেড হয় তাহলে Promote your Product or Service অপশানটি নির্বাচন করে Next অপশানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর finish setting up your page পেজ থেকে আপনার page এর Bio লিখুন। আপনি এখনি এটি সেট না করতে চাইলে ফাঁকা রাখুন। আপনি যেহুতু প্রোফেশনাল ফেসবুক পেজস তৈরি করছে এইজন্য Bio লিখুন। এরপর Contact অপশান থেকে। আপনার ওয়েবসাইট এর ঠিকানা দিন যদি না থাকে তাহলে এটি এরিয়ে যান। এরপর সেখান থেকে আপনার Email এবং Phone নাম্বার বসান। এরপর লোকেশন থেকে আপনার ঠিকানা যুক্ত করুন। এরপর আপনার পেজ কতক্ষণ খোলা রাখতে চান সেটি নির্বাচন করুন। তারপর সেখান থেকে Next অপশানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম
  • এরপর Turn on Contact uploading to complete your profile অপশান থেকে নিছে লক্ষ করে দেখবেন Turn on নামে অপশান আপনি সেখানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরবর আপনার সামনে নতুন একটি অপশান আসবে আপনি সেখান থেকে Edit action button এ ক্লিক করে আপনার পেজের যেকোন বাটন সেট করতে পারেন। এরপর Next অপশানে ক্লিক করুন। যেমন: like,Follow, Sing Up

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • এরপর Customize your Feed থেকে আপনার পেজ যেই বিষয় কে নির্দেশ করে তালে সেই বিষয় টা নির্বাচন করে Next অপশানে ক্লিক করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম

  • তাপর আপনার সামনে আবার নতুন পেজ আসবে আপনি সেখানা থেকে Next,Next,Done অপশানে ক্লিক করে আপনার পেজ তৈরি সম্পূর্ণ করুন।

    প্রফেশনাল ফেসবুক পেজ খোলার নিয়ম
এরপর আপনার পেজ তৈরি কাজ শেষ। এখন আপনাকে আপনার প্রোফাইল সম্পূর্ণ করতে হবে। প্রোফাইল সম্পূর্ণ করারার জন্য আপনার পোফাইলে পেজে ডুকতে হবে আপনি সেখান থেকে আপনার পেজের জন্য প্রোফাইল ছবি এবং কোভার ছবি যুক্ত করুন। আপনি চাইলে আপনি সেখান থেকে সব সেটিং ভালভাবে কাস্টমাইজ করতে পারবেন।

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম কিভাবে আপনি একটি প্রফেশনাল ফেসবুক পেজ তৈরি করবেন সেই সম্পর্কে আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধবদের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন, যাতে করে তারা এই পোস্টটি উপকৃত হতে পারে ধন্যবাদ। আপনার যদি এ বিষয়ে কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকটা কমেন্ট রিভিউ করি ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url