গুগল নিউজ কি? - বাংলাদেশের গুগল নিউজ এর বিস্তারিত

বর্তমানের যুগ হচ্ছে ডিজিটাল যুগ আরও ডিজিটাল হচ্ছে আমাদের দেশ এজন্য আমরা এখন পত্রিকা বাদ দিয়ে মোবাইল ফোনে নিউজ দেখতেছি। আজকে আমরা জানবো গুগল নিউজ কি বাংলাদেশের গুগল নিউজ বিস্তারিত সম্পর্কে। এবং কবে গুগল নিউজ কবে চালু হয়?
গুগল নিউজ কি? - বাংলাদেশের গুগল নিউজ এর বিস্তারিত

আপনি যদি আপিনি সব কিছু ভাল ভাবে জানতে চাও তাহলে আমােদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। তাহলে আপনি সব কিছু ভালভাবে জানতে পাররেন।

সূচিপত্র 

গুগল নিউজ কি? Google News

গুগল নিউজ এমন একটি প্ল্যাটফর্ম যেখানে প্রতিদিন হাজার হাজার সংবাদ প্রকাশিত হয় এখানে সারা বিশ্বের সংবাদ পাওয়া যায়। বর্তমানে ডিজিটাল যুগ তাই বর্তমানে মানুষ নিউজ পত্রিকা ব্যবহার করা বাদে অনলাইনে খবর দেখে।

এবং অনলাইনে খবর দেখার সব থেকে জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে google নিউজ। ইউজ করে আপনি যদি গুগল নিউজ ব্যবহার করে না থাকেন তাহলে এখনই গুগল নিউজ ব্যবহার করা শুরু করে দিন কারণ নতুন নতুন আপডেট।

গুগল নিউজ কিভাবে কাজ করে

আমরা হয়তো জানি সমৃদ্ধির উপর ভিত্তি করে গুগল নিউজ তৈরি। গুগলে যাদের ওয়েবসাইট আছে এবং যারা গুগলে নিত্য নতুন কনটেন্ট পাবলিশ করে তাদের থেকে সেগুলো সংগ্রহ করে গুগুল নিউসে পাবলিশ করা হয়। এই গুগল নিউজটি সারা বিশ্বে কাজ করে এবং এটি প্রত্যেকটা মানুষের তাদের পছন্দমত নিউজ প্রদান করে থাকে।

গুগল নিউজ এর বৈশিষ্ট্য

কাস্টমাইজ সংবাদঃ এখানে প্রত্যেকটা ইউজারদের তাদের পছন্দের উপর ভিত্তি করে google তাদেরকে নিউজ প্রদান করে থাকে। এবং ইউ যারা যেন পছন্দ করে সে ধরনের সংবাদই তাদের কাছে পৌঁছায় গুগল নিউজ।

ক্যাটাগরি বেইসিসঃ সময়ের উপর ভিত্তি করে তাদের বিভিন্ন ক্যাটাগরি তে নিউজ দেখায় এবং ইউজাররা যেটা পছন্দ করে সেই ক্যাটাগরি নিউজ দেখতে পারবে খুব সহজেই google নিউস এর মাধ্যমে।


ভিডিও সংবাদঃ গুগল নিউজে শুধু সংবাদপত্রের মত সংবাদ নয় বরংচ ভিডিও সংবাদ প্রচারিত হয়। তাই ব্যবহারকারীরা খুব সহজে ভিডিও সংবাদ আকারে দেখতে পারবে। এখানে সময় টিভির মত নিত্যনতুন অনেক নিউজ প্রকাশিত হয় ভিডিও এবং অডিও এবং নিউজ পত্রিকার মত করে।

গুগল নিউজ বাংলাদেশ

বর্তমানে দিন দিন গুগল নিউজ এর ব্যবহার বেড়ে চলছে সেই সঙ্গে পেপার চলছে বাংলাদেশী ব্যবহারকারীদের সংখ্যা। বর্তমানে প্রায় সব বাংলাদেশী ব্যবহারকারীরাই এখন সংবাদপত্র বাদ দিয়ে গুগলে নিউজে সংবাদ দেখছে ঘরে বসে থেকে।

আমরা দেখতে পাচ্ছি দিন দিন গুগলের ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে এবং সে সংখ্যা বাড়ছে গুগল নিউজ ব্যবহারকারী সংখ্যা। প্রায় সকল ধরনের তথ্য পেয়ে থাকে। বর্তমানে গুগল নিউজ ব্যবহারকারীরা অনেক সুযোগ-সুবিধা পাচ্ছে খুব ব্যবহার করার মাধ্যমে তারা প্রতিদিনের খবর এবং আগে ঘটে যাওয়া সকল ধরনের তথ্য পেতে পারে খুব সহজেই গুগুল নিউজ ব্যবহার করার মাধ্যমে।

গুগল নিউজে ওয়েবসাইট সাবমিট করার সুবিধা

আপনি যেমন অন্যান্য প্ল্যাটফর্ম ইউজ করে ইনকাম করেন যেমন গুগল এডসেন্স, গুগল অ্যানালিটিক্স ইত্যাদির মত আরও হয়তো অনেক প্ল্যাটফর্ম রয়েছে যেগুলো ব্যবহার করে আপনি টাকা ইনকাম করেন। কিন্তু আপনি google নিউজ ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন না।


কিন্তু আপনি যদি চান google ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই টাকা ইনকাম করার উপায় বের করতে পারবেন। আপনি হয়তো ভাবছেন গুগল নিউজ দিয়ে কিভাবে টাকা ইনকাম করবেন। না করতে পারেন তাহলে আপনি গুগল থেকে ভিজিটর আনতে পারেন এবং সেই ভিজিটর উপর ভিত্তি করে আপনাকে একটু গোল পার্থ প্রদান করবে গুগল এডসেন্স অথবা গুগল অ্যানালিটিক্স এর মাধ্যমে।

শেষ কথা

Google নিউজ কি ব্যবহার করে আমরা কি ধরনের উপকৃত হতে পারি এবং বাংলাদেশের গোপন নিউজ এর বিস্তারিত সম্পর্কে জানলাম। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বন্ধুত্বের কাছে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন যাতে করে তা এই পোস্টটির পরে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url