টাকা আয় করার ১১টি ওয়েবসাইট - মাসে লাখ টাকা ইনকাম করার উপায়

টাকা আয় করার ওয়েবসাইট এই প্রশ্নটা যদি আপনার থেকে থাকে তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনি টাকা ইনকাম করতে পারবেন এবং কোন ওয়েবসাইট গুলো ব্যবহার করে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন সেই সম্পর্কে।
টাকা আয় করার ১১টি ওয়েবসাইট
তাই আপনি যদি টাকা ইনকাম করার ওয়েবসাইট খুঁজে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। আমরা খুব ভালোভাবে দেখেছি কোন ওয়েবসাইটে কোন ধরনের কাজ করে আপনি খুব সহজেই থাকেন ইনকাম করতে পারবেন
সূচিপত্র 

টাকা আয় কারার ১০টি ওয়েবসাইট

আমি আপনাদের সঙ্গে আজকে পরিচয় করে দেবো এমন দশটি ওয়েবসাইট থেকে ওয়েবসাইটে কাজ করে আপনি মাসে হাজার টাকা থেকে শুরু করে মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি দক্ষতা থেকে থাকে তাহলে আপনি সেই ওয়েবসাইট গুলো কে কাজে লাগিয়ে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।


বর্তমানে অনেক ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলো দিয়ে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনি হয়তো জানেন না সে ওয়েবসাইটগুলো নাম এবং কোন ওয়েবসাইট ব্যবহার করে আপনি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। চলুন আপনাদেরকে দেখিয়ে দেই কি কি ওয়েবসাইট বা কোন ওয়েবসাইট ব্যবহার করে আপনি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। নিচে বিস্তারিত দেয়া হলোঃ
  • ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম
  • অনলাইন শিক্ষা প্লাটফর্ম
  • বিজ্ঞাপন ও এফিলেট মার্কেটিং

ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম

আপনি ফ্রিল্যান্সিং করে মাসেক টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি কোন দক্ষতা থেকে থাকে তাহলে আপনি খুব সহজে ফ্রিল্যান্সিং করার মাধ্যমে মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে সক্ষম হবে। তো চলুন আমরা জেনে নেই ফ্রিল্যান্সিং এর কোন কোন ওয়েব সাইটে কাজ করার মাধ্যমে আপনি মাসে অনেক টাকা আয় করতে পারবেন।
  • আপ ওয়ার্ক (Upwork)
  • ফ্রিল্যান্সার (freelancer)
  • ফাইবার (fiverr)

Upwork

আপওয়ার্ক হচ্ছে সারা বিশ্বের বৃহত্তর ফ্রিল্যান্সিং প্রতিষ্ঠান। যেখানে আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ করতে পারবেন অনলাইনে সারা বিশ্বজুড়ে ঘরে বসে। আপনি সহজেই এখান থেকে আপনার ক্যারিয়ার বিল্ডআপ করতে পারবেন।


তাই আপনি যদি সব থেকে ভালো ইনকাম করার ওয়েবসাইট খুঁজে থাকেন তাহলে ওয়েবসাইট হবে আপনার জীবনের ভবিষ্যৎ। এই ওয়েবসাইটটি আপনার ক্যারিয়ার দাঁড় করাতে সহযোগিতা করবেন। আপনি এই প্লাটফর্ম ব্যবহার করে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

Freelancer

ফ্রিল্যান্সার এমন একটি প্লাটফর্মের যেখানে সবাই নিজের নিজের দক্ষতা দেখে কাজ নিয়ে তাদের কাজ করে দেয় কোন অর্থের বিনিময়ে। আপনি যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি এই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস খুব সহজেই কাজ করতে পারবেন। এখান থেকে মাসে লক্ষ টাকা ইনকাম করতে সক্ষম হবেন।

Fiverr

ফাইবার হচ্ছে এমন একটি মার্কেটপ্লেস যেখানে আপনি ছোট ছোট কাজ করে একটি সময়ের মধ্যে যদি আপনি কাজ করে দিতে পারেন সেটির বিনিময়ে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন। এখানে আপনি আপনার ইচ্ছামতন কাজ করতে পারবেন এটিকে আপনি মুক্ত পেশা বলতে পারেন।ৎ

এখান থেকে আপনি বাইরের কাজ সঠিক মত করে দিয়ে আপনার ইচ্ছা মতন পরবর্তী কাজগুলো করতে পারবেন। এবং আপনি চাইলে এখান থেকে মাসে লক্ষ টাকা ও ইনকাম করতে পারবেন।

অনলাইন শিক্ষা প্লাটফর্ম

বর্তমানে অনেককে শিক্ষা প্লাটফর্ম রয়েছে যেগুলি তে আপনি খুব সহজেই ঘরে বসে শিক্ষা বিতরণ করে ইনকাম করতে পারবেন। আজকে আমি এমন কয়েকটি ওয়েবসাইটের সঙ্গে আপনাদের পরিচয় করে দিব যে ওয়েবসাইট ব্যবহার করে আপনি আপনার শিক্ষা অনলাইনে প্রচার করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবে। নিচে বিস্তারিত দেয়া হলোঃ
  • Udemy
  • Skillshare
  • Coursera

Udemy

Udemy একটি শিক্ষা প্লাটফর্ম এখানে আপনি আপনার শিক্ষা অন্যদেরকে শিখিয়ে দেয়ার মাধ্যমে আপনি খুব সহজে এখান থেকে ইনকাম করতে পারবেন। আপনি যদি এ বিষয়ে আরো বিস্তারিত জানতে চান তাহলে আপনি অনলাইনে ইউটিউব অথবা গুগলে সার্চ দিয়ে বিস্তারিত জেনে নিতে পারেন। এখান থেকে আপনি খুব সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন শিক্ষা বিতরণ করার মাধ্যমে।

Skillshare

Skillshare এটি একটি অন্য শিক্ষার প্লাটফর্ম। এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনি আপনার কোর্স তৈরি করে এখানে অন্যদেরকে শিখিয়ে দেওয়া কিংবা এখানে থেকে কোর্স বিক্রয় করে আপনি খুব সহজেই ইনকাম করতে পারবেন এতে করে আপনার জীবনও গড়ে উঠবে।

Coursera

Coursera এ প্লাটফর্মটি খুবই জনপ্রিয় এ প্লাটফর্ম। আপনি যদি শিক্ষাবিতরণ করতে অথবা কোন কিছু শেখাতে কিংবা কোন শিক্ষামূলক কথা বলতে এক্সপার্ট হয়ে থাকেন তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য।


কারণ এই ওয়েবসাইটে অনেক বড় বড় শিক্ষকরা এবং বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রীরা এই প্লাটফর্মটি ব্যবহার করে এবং এই প্লাটফর্মে এসে তারা তাদের সমস্যার সমাধান করতে তাই আপনি তাদের সমস্যার সমাধান করে দিয়ে অথবা কোর্স বিক্রয় করার মাধ্যমে আপনি এখান থেকে ইনকাম করতে পারবেন।

বিজ্ঞাপন ও এফ্রেট মার্কেটিং

এখন আমি আপনাদেরকে এমন কয়েকটি ওয়েবসাইটের সঙ্গে পরিচয় করে দিব যে ওয়েবসাইট ব্যবহার করে আপনি খুব সহজে বিজ্ঞাপন বা এড দেয়ার মাধ্যমে বা এফিলেটের মার্কেটিং করে খুব সহজে ইনকাম করতে পারবেন চলুন তাহলে জেনে যাক কোন কিসে ওয়েবসাইট। নিচে নিচে সেই ওয়েবসাইটের নাম এবং বিস্তারিত দেয়া হলোঃ
  • Google AdSense
  • Amazon Associates ( affiliate-program.amazon.com )
  • ClickBank
  • Commisson Juncation
  • ShareASale

Google AdSense

গুগল এডসেন্স হলো এমন একটি বিজ্ঞাপন প্রোগ্রামার সেখান থেকে আপনি আপনার ওয়েবসাইটে কিংবা ব্লগে বিভিন্ন ধরনের এড দেখার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। এজন্য অবশ্যই আপনাকে আপনার একটি ভালো ওয়েবসাইট থাকতে হবে। এবং তারপর সেখান থেকে google approveball নেয়া থাকতে হবে তাহলে আপনি মাসের লক্ষ টাকা ইনকাম করতে পারবেন গুগল এডসেন্স থেকে।র

Amazon Associates

Amazon Associates একটি এফেক্ট প্রোগ্রামার যেখানে আপনি আপনার আমন্ত্রণ পণ্যের বিজ্ঞাপন করে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন। যাতে করে আপনি সেই সোশ্যাল মিডিয়া পারফর্মে আমাজন লিংকগুলি শেয়ার করবেন সেই লিংকে ক্লিক করে ক্রেতারা সেখান থেকে অনেক প্রোডাক্ট কিংবা সার্ভিস কিনতে পারে। এটি যেহেতু অ্যাফিলিয়েড প্রোগ্রাম আপনি এটি ব্যবহার করে খুব সহজেই কমিশন আকারে ইনকাম করতে পারবেন।

ClickBank

ক্লিক ব্যাংক হলো একটি ডিজিটাল প্রোডাক্ট এর অ্যাফিলিয়েটৈ প্রোগ্রামার প্ল্যাটফর্ম এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনি বিভিন্ন ধরনের ডিজিটাল প্রোডাক্ট যেমন ই-বুক সফটওয়্যার এসব মার্কেটিং করার মাধ্যমে বিক্রয় করতে পারবেন। এতে করে আপনার অনেক টাকা লাভ হবে। এখান থেকে চাইলে আপনি মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন খুবই সহজে।

Commisson Juncation

Commisson Junction এই ওয়েবসাইটটি খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখান থেকে আপনি বিভিন্ন পণ্য বা সেবার বিজ্ঞাপন করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। আপনি এই সাইটের মাধ্যমে খুব সহজেই অনেক টাকা ইনকাম করতে পারবেন।

ShareASale

ShareASale আরেকটি জনপ্রিয় অ্যাফিলিয়েট মার্কেটিং নেটওয়ার্ক যেখানে আপনি তাদের সঙ্গে যুক্ত হয়ে কোম্পানির সঙ্গে আপনি কাজ করতে পারবেন অ্যাফিলিয়েট প্রোগ্রামার মার্কেটিং এক্সপোর্ট হিসেবে। এখান থেকে আপনি খুব সহজে লক্ষাধিক টাকা ইনকাম করতে সক্ষম হবেন এই ওয়েবসাইটে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট।

শেষ কথা

টাকা আয় করার ১১ টি ওয়েবসাইট সম্পর্কে জানাও এবং কোন ওয়েবসাইটের কি কাজ সেই সম্পর্কেও আমরা জানলাম। আপনার যদি এ বিষয়ে কোনো মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টে রিভিউ করি। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুবান্ধবদের কাছে শেয়ার করবেন যাতে করে তারাও এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url