ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম জেনে নিন এখনই

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম কি আপনি খুঁজছেন? আপনি যদি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খুলতে চান তাহলে অবশ্যই আপনাকে ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম জানতে হবে। এবং তার সঙ্গে আপনাকে জানতে হবে ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কি কি কাগজের প্রয়োজন হতে পারে।ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়মআমি এখন আপনাদেরকে জানাবো ব্যাংক একাউন্ট খোলার নিয়ম কি এবং ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট করার জন্য কি কি কাগজের প্রয়োজন হবে। তাহলে চলুন বেশি দেরি না করে বিস্তারিত জেনে নেই।
DMCA

ভূমিকা - ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আপনাদের বয়স যাদের ১৮-র নিচে তারা চাইলেই ব্যাংক এশিয়ায় স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন। ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য অবশ্যই আপনাকে এসএসসি পাস হতে হবে এক কথায় মাধ্যমিক পাস হতে হবে। যখন আপনি ইন্টারমিডিয়েট লেভেলে পড়াশোনা করবেন তখন আপনি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন খুব সহজে। ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য অনেক কাগজের বা ডকুমেন্টের প্রয়োজন হয়। চলুন তাহলে জেনে নেয়া যাক কিভাবে এবং কি কাগজ বা ডকুমেন্টের প্রয়োজন হতে পারে।

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য প্রথমে আপনাকে ব্যাংক এশিয়া অফিসে যেতে হবে আপনার নিকটবর্তী যে ব্যাংক এসে অফিস রয়েছে সেখানে। এরপর তারা আপনাকে একটি ফর্ম দিবে সে ফর্মটি আপনাকে ফিলাপ করতে হবে। অথবা তারাই আপনাকে সাহায্য করবে সেই ফর্মটি পূরণ করার জন্য। ফর্ম ফিলাপ করার আগে অবশ্যই আপনাকে কিছু কাগজ বা ডকুমেন্টস সঙ্গে করে নিয়ে যেতে হবে যেগুলি কাগজ আপনার লাগতে পারে।


আপনার যদি সেই সব ডকুমেন্ট বা কাগজ না থাকে তাহলে ব্যাংক এ স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন না। আপনার যদি সম্পূর্ণ কাগজ থাকে তাহলে আপনি সেই কাগজগুলি সঙ্গে নিয়ে তাদের কাছে জমা দিবেন। তাহলে কিছুক্ষণের মধ্যেই তারা আপনার একাউন্ট তৈরি করা সম্পূর্ণ করবে। এবং অ্যাকাউন্ট একটিভ করার জন্য কিছু সংখ্যক টাকার প্রয়োজন হতে পারে।

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার ডকুমেন্ট

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য অবশ্যই আপনাকে মাধ্যমিক পাস থাকতে হবে এবং আপনি ইন্টারমিডিয়েট কিংবা পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য আপনার নিম্নলিখিত কাগজ গুলির প্রয়োজন হতে পারে।
  • জন্ম নিবন্ধন অথবা জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • গ্রাহকের দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • আপনি যে শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন সেই শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃক প্রত্যয়ন পত্র অথবা কলেজের আইডি কার্ডের ফটোকপি
  • অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • অভিভাবকের এক কপি ছবি
  • প্রাথমিক আমানত
উপরোক্ত এই কয়েকটি কাগজ বা ডকুমেন্ট থাকলে আপনি খুব সহজেই ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন। আপনার যদি উপরোক্ত এই কয়েকটি কাগজ বা ডকুমেন্ট না থাকে কিংবা আপনি যদি এই কয়েকটির মধ্যে যদি একটি কাগজও না দিতে পারেন তাহলে আপনার ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলা সম্ভব হবে না। এই জন্য উপরোক্ত সব কয়টি ডকুমেন্ট বা কাগজ সংগ্রহ করার পর আপনি ব্যাংক এশিয়া অফিসে যাবেন। তাহলে খুব সহজেই আপনার ব্যাংক এশিয়ার স্টুডেন্ট অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে।

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট সুবিধা

আপনি যদি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট তৈরি করেন তাহলে আপনি কয়েকটি সুবিধা পেতে পারেন। বর্তমানে ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্টের জন্য অনেক ধরনের সুবিধা দিয়ে থাকে সেগুলি নিম্নে দেওয়া হল।
  • আপনি যদি ব্যাংকে এশিয়া স্টুডেন্ট একাউন্ট তৈরি করে সেখানে টাকা জমা রাখেন তাহলে আপনি সেখান থেকে আড়াই ২.৫০% থেকে তিন পারসেন্ট ৩% পর্যন্ত কমিশন পাবেন।
  • আপনি যদি সেখান থেকে কার্ড গ্রহণ করেন তাহলে সেই কার্ড আপনি ফ্রিতে ব্যবহার করতে পারবেন।
  • ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট ক্ষেত্রে কোন প্রকার চার্জ কাটেনা।
  • আপনি ইন্টারনেট ব্যাংকিং বা ব্যাংক এশিয়ার অ্যাপস ব্যবহার করতে পারবেন। এবং ঘরে বসে আপনি আপনার একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন।
উপরোক্ত এই কয়েকটি সুবিধা ছাড়া আরও অনেক সুবিধা পেতে পারেন। তবে সময়ের সাথে সাথে এই সুবিধাগুলোও আরো বাড়তে পারে অথবা কমতে পারে। তাই আপনি যখন যে সময় একাউন্ট তৈরি করবেন তখন আপনি তাদের থেকে তাদের ব্যাংকের এক কথায় ব্যাংক এশিয়ার স্টুডেন্ট একাউন্টে সুবিধা অসুবিধা সম্পর্কে জেনে নিবেন। এবং অবশ্যই আপনার বয়স ১৮ নিচে হতে হবে এবং অবশ্যই আপনার স্টুডেন্ট আইডি কার্ড থাকতে হবে। তাহলে আপনি খুব সহজেই ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন।

আমাদের শেষ কথা - ব্যাংকে এসে স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

আমরা এতক্ষণ আলোচনা করলাম কিভাবে ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলা যাবে। এবং ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম। এবং এর সঙ্গে কি কি ডকুমেন্ট বা কাগজ প্রয়োজন কি কি ডকুমেন্ট বা কাগজ থাকলে আপনি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট করতে পারবেন। এবং ব্যাংক এসে স্টুডেন্ট একাউন্ট তৈরি করলে আপনি কি কি সুবিধা পাবেন সেই সুবিধা সম্পর্কে আলোচনা করেছি। এরকম আরো গুরুত্বপূর্ণ তথ্য পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url