ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম জেনে নিন নতুন নিয়ম

আপনি কি ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম জানতে ইচ্ছুক? আপনি কি ব্যাংক এশিয়া একাউন্ট খুলতে চাচ্ছেন আপনি কি জানেন না ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম কি আপনি যদি এইসব তথ্য না জেনে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আমি আপনাদেরকে জানাবো ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম।
ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম
ব্যাংক এশিয়া ধীরে ধীরে আমাদের মধ্যে বিশ্বাস আরো বাড়িয়ে তুলছেন। এবং আমরা নিশ্চিন্তে লেনদেন করতে পারব। এটি তারা নিশ্চিত করছে। এখন বর্তমানে ব্যাংক এশিয়া এতটা বিশ্বস্ত হয়ে গেছে যে এখানে আমরা আমাদের ইচ্ছামত টাকা রাখতে পারব। আর আমাদের এই ব্যাংক এশিয়ার মধ্যে টাকা রাখতে পারব অনেক বিশ্বাস সহকারে।
DMCA

ভূমিকা

আপনাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ব্যাংক এশিয়া একাউন্ট সম্পর্কে ততটা কিছু জানে না। ব্যাংক এশিয়া খুবই বিশ্বস্ত একটি ব্যাংক। বর্তমানে অনেক লোকজন এ ব্যাংকে টাকা রাখার আগ্রহ জাগাচ্ছে। অনেকেই ব্যাংক এশিয়াতে একটি অ্যাকাউন্ট তৈরি করে তারা তাদের অর্থ লেনদেন করে এবং তাদের অর্থ জমা রাখে।


কিন্তু আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা এই ব্যাংক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে কিছু জানেন না। আমি আজকে আপনাদেরকে সেই বিষয়ে বলব ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম। আপনি মনোযোগ দিয়ে পড়তে থাকুন তাহলে সম্পূর্ণ কিছু আপনি ভালোভাবে বুঝে যাবেন ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে।

ব্যাংক এশিয়া একাউন্ট ধরন

ব্যাংক এশিয়া একাউন্ট খোলার আগে আমাদেরকে জানতে হবে ব্যাংক এশিয়া একাউন্টের ধরনব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম। কারণ ব্যাংক এশিয়া একাউন্টের বিভিন্ন ধরনের রয়েছে। নিম্নলিখিত সেগুলি লিস্ট আকার দেয়া হলোঃ
  • স্থায়ী আমানত
  • ব্যক্তিক হিসাব
  • সঞ্চয় স্কিম
  • প্রাতিষ্ঠানিক হিসাব
  • বিশেষ স্কিম হিসাব
  • আধা সরকারি/সরকারি হিসাব/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের হিসাব
উপরোক্ত এগুলি হল হলো ব্যাংক এশিয়া একাউন্টের ধরন।

ব্যাংক এশিয়া একাউন্ট এর প্রকারভেদ

ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম জানার আগে বা ব্যাংক এশিয়া একাউন্ট খোলার আগে আমাদেরকে জানতে হবে ব্যাংক এশিয়া একাউন্ট এর প্রকারভেদ। ব্যাংক এশিয়া একাউন্ট দুই প্রকার হয়ে থাকে। একজন ব্যক্তি একটা ক্যাটেগরিতে একাউন্ট তৈরি করতে পারে। আপনার যদি ১৮ বেশি বয়স হয়ে থাকে তাহলে আপনি সেভিংস একাউন্ট তৈরি করতে পারবেন।


আপনার বয়স যদি হয়ে থাকে তাহলে আপনাকে স্টুডেন্ট একাউন্ট খুলতে হবে। আপনার বয়স ১৮ নিচে হলে আপনি কখনোই সেভিংস একাউন্ট তৈরি করতে পারবেন না। ব্যাংক এশিয়া মূলত দুইটা ক্যাটাগরিতে একাউন্ট তৈরি করে থাকে।
উপরোক্ত এই দুইটা ক্যাটাগরিতে আপনি ব্যাংক এশিয়া একাউন্ট খুলতে পারবেন। একাউন্ট তৈরি করার আগে আপনি ঠিক করুন কোনটা বেশি সুযোগ সুবিধা রয়েছে সে অ্যাকাউন্ট ব্যবহার করতে। এবং আপনার যেই অ্যাকাউন্ট ব্যবহার করে সব থেকে সুবিধা হবে সে একাউন্টে আপনি ব্যবহার করার চেষ্টা করবেন।

ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম

ব্যাংক এশিয়া একাউন্ট তৈরি করার জন্য আপনার আশেপাশে ব্যাংক এশিয়ার অফিসে যাইতে হবে। আপনি ব্যাংক এশিয়ার অফিসে গিয়ে তাদেরকে বলবেন আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করতে চান তাদের ব্যাংকে। এবং তখন আপনাকে তারা সাহায্য করবে একাউন্ট তৈরি করার জন্য।

একাউন্ট তৈরি করার জন্য অবশ্যই কয়েকটি কাগজের প্রয়োজন না থাকলে আপনি ব্যাংক একাউন্ট তৈরি করতে পারবেন না। আমি নিম্নে সেই কাগজ গুলির কথা উল্লেখ করবো কোন অ্যাকাউন্ট খোলার জন্য কোন কোন কাগজ প্রয়োজন হতে পারে সেই সকল তথ্য।


আপনার যদি সেই সকল কাগজ থাকে তাহলে তারা আপনাকে সেই সকল কাগজ জমা দিতে বলবে তাদের কাছে। এবং তারা আপনাকে একটা ফর্ম দেবে অথবা তারাই আপনাকে সে ফর্মটি ফোন করতে সাহায্য করতে পারেন। এরপর কিছুক্ষণ সময় দিলে আপনার একাউন্টটি তারা সক্রিয় করে দিবে। এরপর থেকে আপনি খুব সহজেই ব্যাংক এশিয়ার মাধ্যমে লেনদেন করতে পারবেন।

ব্যাংক এশিয়া সেভিংস একাউন্ট

ব্যাংক এশিয়ার সেভিংস একাউন্ট খোলার জন্য আপনার অনেক কাগজ বা ডকুমেন্ট এর প্রয়োজন হবে। আপনার যদি সেই সকল ডকুমেন্ট না থাকে তাহলে আপনি ব্যাংক এশিয়া একাউন্ট সেভিংস একাউন্ট তৈরি করতে পারবেন না। আপনি চাইলে ব্যাংকের সাথে যৌথভাবে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক কি কি কাগজ লাগতে পারে ব্যাংক এশিয়া একাউন্ট তৈরি করার জন্য।

ব্যাংক এশিয়া সেভিংস একাউন্ট খোলার ডকুমেন্ট

নিম্নলিখিত এই কয়েকটি ডকুমেন্ট থাকলে আপনি ব্যাংক এশিয়া সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন। নিম্নলিখিত কাগজগুলো খুবই গুরুত্বপূর্ণ ব্যাংক এশিয়া সেভিংস একাউন্ট তৈরি করার জন্য।
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • আপনার বাসা বাড়ির অথবা যে কোন জায়গার আপনি যেখানে বসবাস করছেন সেই বাসার কারেন্ট বিল কাগজের ফটোকপি
  • নমিনির পাসপোর্ট সাইজের ছবি এক কপি
  • নমিনিনের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অথবা পাসপোর্ট এর ফটোকপি
  • আপনার যদি টিআইএম সার্টিফিকেট থাকে তাহলে সেটি সঙ্গে নিবেন
  • ইন্ট্রিডিউসার তথ্য বা স্বাক্ষর লাগতে পারে।
উপরোক্ত এই কয়েকটি কাগজ থাকলে বা ডকুমেন্ট থাকলে আপনি খুব সহজে ব্যাংক এশিয়া একাউন্ট তৈরি করতে পারবেন। এবং তার সঙ্গে আপনি অবশ্যই কিছু টাকা নিবেন আপনার অ্যাকাউন্টটি এক্টিভ করার জন্য।

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট

আপনি যদি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট তৈরী করেন তাহলে আপনি অনেক ধরনের সুবিধা পেতে পারেন। আপনার বয়স যদি ১৮ এর নিচে হয়ে থাকে তাহলে আপনি এই অ্যাকাউন্টটি খুলে অনেক ধরনের সুবিধা পাবেন।
এবং আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে আপনি বিভিন্ন ধরনের সুবিধা পেতে পারেন এই ব্যাংক থেকে। আপনার বয়স ১৮ নিচে থাকলে আপনি এই ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন। এই ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য আপনার বিভিন্ন ডকুমেন্ট বা কাগজের প্রয়োজন হতে পারে।

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য ডকুমেন্ট

ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য ডকুমেন্ট এর প্রয়োজন হয়। আপনার যদি নিম্নলিখিত এই কয়েকটি ডকুমেন্ট থাকে তাহলে আপনি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট তৈরি করতে পারবেন খুব সহজেই।
  • আপনার জন্ম নিবন্ধন এর ফটোকপি
  • আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  • শিক্ষা প্রতিষ্ঠানের আইডি কার্ড নাম্বার অথবা আইডি কার্ডের ফটোকপি
  • আপনি যে শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করছেন সেই শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়ন পত্র
  • অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি
  • প্রাথমিক আমানত
আপনার যদি উপরোক্ত এই কয়েকটি কাগজ থাকে তাহলে খুব সহজেই আপনি ব্যাংক এশিয়া স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন।

অনলাইনে ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম

আপনি চাইলে ঘরে বসে অনলাইন ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম জেনে খুব সহজেই আপনি অনলাইনে মাধ্যমে ব্যাংক একাউন্ট খুলতে পারবেন। ব্যাংক এশিয়া অনলাইন একাউন্ট তৈরি করার জন্য প্রথমে আপনাকে তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অথবা তাদের এপ্স ডাউনলোড করতে হবে।
এরপর তাদের ওয়েবসাইট অথবা এপ্সের প্রবেশ করার পর সেখান থেকে আপনি খুব সহজেই রেজিস্ট্রেশন করে এবং তারপর আপনার একাউন্টে ভেরিফাই করার মাধ্যমে খুব সহজেই আপনার অনলাইনে একাউন্ট খোলা সম্পূর্ণ হয়ে যাবে।


অনলাইনে ব্যাংক এশিয়া একাউন্ট খোলার জন্য বিভিন্ন কাগজের প্রয়োজন হতে পারে আপনি সেই সকল কাগজ জোগাড় করে তারপর আপনি সেখানে অ্যাকাউন্ট তৈরি করবেন।

আমাদের শেষ

আমরা তখন আলোচনা করলাম ব্যাংক এশিয়ার অনেক তথ্য নিয়ে এবং আমরা আরো জানলাম ব্যাংক এশিয়া একাউন্ট খোলার নিয়ম, বা ব্যাংক এশিয়া একাউন্ট তৈরি করার জন্য কোন কোন কাগজে প্রয়োজন বা ডকুমেন্টের প্রয়োজন হতে পারে। আপনার কাছ থেকে এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এরকম আরো নতুন নতুন তথ্য পেতে এই ওয়েবসাইট ভিজিট করুন প্রতিদিন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url