নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়

নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয় আপনি যদি জানতে চান তহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনারে অনেকই চিন্তাই আছেন নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়? আপনাদের উপকারার্থে আমি এই আর্টিকেলটির মাধ্যমে নোরিক্স এর বিস্তারিত তথ্য তুলে থরেছি।
নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়
আাপনি যেহুতু এই এই আর্টিকেলটির মাধ্যমে নোটিক্স বিষয়ে সব কিচু জানতে পারবেন তাই আপনার সকল প্রশ্নের উত্তর পেতে এবং সকল সমস্যার সমাধান পাবার জন্য এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

সূচিপত্রঃ নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়

ইভিভিটিভি

নোরিক্স এর কাজ কি

নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয় এই বিষয়ে জানার আগে আমাদেরকে জানতে হবে নোরিক্স এর কাজ কি। নোরিক্স এর মূল কাজ হলো কারো সঙ্গে সহবাস করার যাতে করে প্রেগনেট না হয় এই জন্য এই নোরিক্স ঔষধটি ব্যবহার করা হয়।

এই ঔষধ টি খেলে কনডম ছারা সহবাস করলে বাচ্চা হয়ে না। তবে আপনি যদি এই টেবলেটির ‍যদি খাওয়ার নিয়ম বা ব্যবহারের সঠিক নিয়ম না জানেন তালে এই ঔষধ টি কোন কাজে করে না আর কাজ না করলে তো খেয়ে কোন লাভ নাই তাই আপনি এই বিষয়ে ভালভাবে জেনে এই টেবলেট টি ব্যবহার করবেন।

তবে আপনি লজ্যা পাইলে চলবে না এই বষয়ে আপনাকে জানতে হবে। তাই আপনি এই টেবলেট টি ব্যবহার করার আগে অবশ্যয় বিশেষজ্ঞ বা ডক্টরের পরামর্শ নিবেন।

নোরিক্স খাওয়ার নিয়ম

আপনাদের নোরিক্স খাওয়ার নিয়ম জানা খুবি জরুরি এর করন আমরা ইতিমধ্যেই আমরা আলোচনা করেছি আপনি যদি সঠিক সময় না মেনে সঠিক নিয়ম অনুযায়ী এই বড়ি না খান তাহলে এই ওষুধটি আপনার কোন কাজে আসবে না।

আপনার জীবন সঙ্গিনের সঙ্গে কডম ছাড়া সহবাস করার পর বা কন্ডম ব্যবহার করে সহবাস করা সময় কন্ডম ফেটে গেলে আপনি প্রেগনেন্সি রোধ করতে চান তাহলে সহবাস করার 12 ঘণ্টার মধ্যে খাওয়া উত্তম কিন্তু আপনি যদি ৭২ ঘন্টা পর খান তাহলে এর কোন কাজে আসবে না। এজন্য আপনি চেষ্টা করবেন 12 ঘণ্টার মধ্যেই এই ঔষধটি খাওয়ার। তাহলে এই ঔষধ কি তার সঠিক কাজ করবে।

নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয়

নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না এর মূল কারণ হচ্ছে আপনি সময় মতন বা সঠিক নিয়ম না মেনে আপনি এই ঔষধটি খান নেই। কিংবা কোনো কারণে হয়তো আপনার মাসিক বন্ধ হয়ে গিয়েছে। নোরিক্স খাবার পর আপনার মাসিক না হলে সর্বপ্রথমে আপনাকে প্রেগনেন্সিটেস্ট করতে হবে।

আপনার প্রেগনেন্সি চেক করার পর যদি রেজাল্ট নেগেটিভ আসে তাহলে আপনাকে চিন্তা করার কোন কারণ নেই। আপনি নোরিক্স খাবার ১৫ থেকে 20 দিনের মধ্যে আপনার মাসিক শুরু হবে। আপনার যদি মাসিক না হয় তাহলে তুমি আপনি প্রেগনেন্সি চেক করবেন।

এরপর নোরিক্স খাওয়ার পর ১৫ থেকে ২০ দিন অপেক্ষা করবেন। তবে নোরিক্স ১ খেয়ে যদি আপনার কাজ নয় তহলে আপনাকে নোরিক্স ৫ ওষুধটি খেতে হবে। তাহলে আপনার ১৫ থেকে ২০ দিনের মধ্যেই মাসিক শুরু হয়ে যাবে।

এবং এটি খাওয়ার পর অনিয়মিতভাবে আপনার মাসিক শুরু হতে পারে। কিংবা আরো কিছু ধরনের সমস্যা হতে পারে এতে ঘাবরে যাওয়ার কিছু নাই। আপনার যদি কোন সমস্যা হয়ে থাকে নোরিক্স খাওয়ার পর তাহলে আপনি দ্রুত যোগাযোগ করবেন না আপনার নিকটস্থ বিশেষজ্ঞদের সঙ্গে। অবশ্যই আপনি চেষ্টা করবেন

নোরিক্স খাওযার আগে আপনি ঔষধের গায়ে থাকা সতর্ক এবং সকল লেখা ভালোভাবে পড়ে নিবেন। এবং এই ওষুধটি ব্যবহার করার আগে অবশ্যই ডক্টরের পরামর্শ অনুযায়ী ব্যবহার করবেন। এর সঠিক ব্যবহার এবং সঠিক নিয়ম না জানলে অনেক সমস্যা হতে পারে। তাই আপনি চেষ্টা করবেন বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়ার।

লেখক এর মন্তব্য

আমরা এতক্ষন জানলাম নোরিক্স খাওয়ার নিয়ম এবং নোরিক্স এর কাজ কি এবং আমরা আরো চিনেছি নোরিক্স খাওয়ার পর মাসিক হচ্ছে না কি করনীয় তার বিস্তারিত নিয়ম। আপনি যদি উপরোক্ত সমস্ত কিছু ভালোভাবে পড়ে থাকেন তাহলে অবশ্যই আপনি এ বিষয়ে ভালোভাবে বুঝতে পেরেছেন।


এ বিষয়ে যদি আপনার আরো কোন মন্তব্য থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্টে রিভিউ করি। এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ইভিভিটিভি প্রতিদিন ভিজিট করবেন কারণ আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন আপডেট করে থাকি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url