২৫ ডিসেম্বর বড়দিন কেন - ২৫ ডিসেম্বর কি দিবস

25 শে ডিসেম্বর কি দিবস? ২৫ শে ডিসেম্বর বড় দিন কেন? এই সকল প্রশ্ন যদি আপনার মনে থেকে থাকে তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এই পোষ্টের মাধ্যমে ২৫শে ডিসেম্বর বড়দিনের সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। বর্তমানে আমাদের মাঝে অনেকেই আছে যাদের ২৫ শে ডিসেম্বর দিন সম্পর্কে অনেক জানার আগ্রহ। তাদের জন্যই মূলত এই পোস্টটি তৈরি করা।
২৫ ডিসেম্বর বড়দিন কেনআপনি যদি ২৫ শে ডিসেম্বর সম্পর্কে ভালো ধারণা নিতে চান এবং শুরু থেকে শেষ পর্যন্ত যদি আপনি সমস্ত কিছু ভালোভাবে বুঝতে চান তাহলে আমাদের এই পোস্টটি ভাল হবে পড়বেন।
সূচিপত্র 

ভূমিকা

২৫শে ডিসেম্বর বড়দিন এই তিনটি সারা বিশ্বে উদযাপিত হয়। এই দিনে সকল ধর্মের মানুষ নতুন নতুন জামা কাপড় পড়ে এবং আনন্দ করে। বড়দিন খ্রিস্টানদের একটি বিশাল উৎসব। বড়দিন বা ক্রিসমাস ডে প্রতিবছর 25 শে ডিসেম্বর এই দিনটিতে পালিত হয়। আমরা এই পোষ্টের মাধ্যমে ২৫ শে ডিসেম্বর মানে বড়দিন ক্রিসমাস ডে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

২৫ শে ডিসেম্বর কি দিবস

২৫ শে ডিসেম্বর বড়দিন বা ক্রিসমাস ডে। বড়দিন খ্রিস্টানদের একটি ধর্মীয় উৎসব। এই দিনে যীশু খ্রীষ্ট জন্মগ্রহণ করেছিলেন।

২৫শে ডিসেম্বর বড়দিন কেন

২৫ সে ডিসেম্বর বড়দিন এর কারণ হচ্ছে এই দিনে যিশুখ্রিস্টের জন্ম হয়েছিল বলে জানা গেছে। যিশুখ্রিস্টের জন্মদিন পালন উপলক্ষেই এই বড়দিন উদযাপিত হয়। আমরা প্রায় সবাই বড়দিন দিন পালন করি ২৫শে ডিসেম্বর। ক্রিসমাস ডে এবং বড়দিন এই দুটি একই অর্থ প্রকাশ করে।

খ্রিস্টীয় ধর্মীদের প্রধান উৎসব কি কি

খ্রিস্টীয় ধর্মীদের অনেক উৎসব রয়েছে এখন আমরা সেই সব উৎসব সম্পর্কে জানব। আমরা আরো জানবো উৎসবগুলোর নাম এবং উৎসব গুলো সম্পর্কে ভালোভাবে ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করব। তাই আপনি যদি খ্রিস্টীয় ধর্মী সকল ধরনের উৎসবের কথা জানতে চান তাহলে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার চেষ্টা করুন। বিস্তারিত নিচে দেওয়া হল।
  • ক্রিসমাস ডে বা বড়দিনঃ প্রত্যেক বছর ২৫শে ডিসেম্বর এই দিনটি উদযাপন করা হয়। এবং এই তিনটি সারা বিশ্বে উদযাপন করা হয় এই তিনটিতে সকল ধরনের অফিস আদালত বন্ধ থাকে এক কথায় সরকারি ছুটি থাকে। এই দিনে এবং খ্রিস্টীয় ধর্ম অবলম্বী থেকে শুরু করে সকল ধর্মের মানুষেরাই এই উৎসবটি পালন করে তারা তাদের নিজের মত করে।
  • গুড ফ্রাইডে
  • স্টার সানডে

শেষ কথাঃ

আমরা এতক্ষণ জানলাম খ্রিস্টধর্মীদের বিশেষ বিশেষ উৎসব সম্পর্কে। এবং আমরা ২৫ শে ডিসেম্বর বড়দিন সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানলাম। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু-বান্ধবদের কাছে আমাদের এ পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও এই সম্পর্কে জানতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url