অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলা যাবে - অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আপনার মনে হয়তো প্রশ্ন আসতে পারে আপনি কি এক দেশ থেকে অন্য দেশের অ্যাকাউন্ট খুলতে পারবো এবং যদি খুলতেই পারেন তাহলে কোন নিয়মে খুলবেন খোলার নিয়মটা বা কি কি। আপনি যদি এই সমস্ত বিষয় জানতে চান তাহলে অবশ্যই আপনাকে আমাদের এই পোস্টটি সম্পন্ন করতে হবে। আজকাল আমদের অনেক কাজলে জন্য বিভিন্ন দেশের ব্যাংক একাউন্ট প্রয়োজন হয়।
অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলা যাবে
আপনি এই পুরু বিষয় টা ভালভাব জানতে চান তাহলে আপনি এই পোস্টটি মিস করবেন না। সম্পূর্ণ পড়ুল।
সূচিপত্র 

অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলা যাবে

বর্তমানে বিভিন্ন দেশের ব্যাংকের বিভিন্ন নিয়ম আপনি বিভিন্ন দেশের ব্যাংকের নিয়ম অনুযায়ী আপনি একটি ব্যাংক একাউন্ট খুলতে পারেন। আবার কোন কোন দেশের নিয়ম অনুযায়ী আবার সেই দেশের ব্যাংক একাউন্ট খুলতে পারবেন না।

আপনি যে দেশের একাউ আপারন্ট খুলতে চান সে দেশর ব্যাংক এর সকল শর্তবলি পালকান করার এবং ব্যাংক এর সকল শর্ত পালন করার মাধ্যমে সহজে ব্যাংক একাউন্ট খোলা যায়। আর আপনি বাহিরে যে দেশের একাউন্ট খুলতে চান খুলতে চান সেই দেশের ব্যাংক এর সাথে যোগাযোগ করতে পারনে।

বিভিন্ন দেশের ব্যাংক একাউন্ট থেলার জন্য বিভিন্ন শর্ত প্রকিয়া থাকতে পার। সাধারণত অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলার জন্য বিভিন্ন কাজ পত্রর প্রয়োজন হবে। যেমন আপনার ঠিকান এবং বিভিন্ন প্রমানপত্র আবেগ প্রমান পত্র ইত্যাদ প্রয়জন হবে।

এবং আপনি যদি অন্য দেশের ব্যাংক একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে সেই দেশের যে ব্যাংক একাউন্ট খুলতে চান সেই দেশের ব্যাংক গুলুর সাথে কথা বলতে পারেন।

অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আপনার অনেক কাজে ব্যবসায়িক কিংবা পার্সোনাল কাজে বিভিন্ন দেশের ব্যাংক একাউন্ট খোলার প্রয়োজন হতে পারে। কিন্তু বর্তমানে একেক দেশে একেক ব্যাংকের একেক নিয়ম। তাই আপনি যে দেশের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে চান সে দেশের নিয়ম অবশ্যই আপনাকে মেনে চলতে হবে।

এবং আপনি যদি অন্য দেশের ফেক অ্যাকাউন্ট খুলতে চান তাহলে আপনি সেই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করবেন যে ব্যাংকে আপনি আপনার একাউন্ট তৈরি করতে চান। যদি সেই দেশের অ্যাকাউন্ট খোলা সম্ভব হয় তাহলে তারা আপনাকে জানাবে এবং যদি সম্ভব না হয় তাহলে আপনাকে জানাবো যদি সম্ভব হয় কি কি কাগজ পাতি প্রয়োজন আপনাকে তারা বলে দিবে।

আমি এখন আপনাকে কয়েকটা নিয়ম বলব যে নিয়ম অনুসরণ করলে বা এ নিয়মগুলো অনুসরণ করতেই হবে বা এ কাগজগুলো আপনার প্রয়োজন হতে পারে তাই নির্দিষ্ট নিচে নিয়মগুলি দেখে নিন।
  • ঠিকানা প্রমাণ পত্র
  • পাসপোর্ট
  • আবেগ বা আবাসিক প্রমাণপত্র
  • আখতার প্রমাণ পত্র
  • আরো প্রয়োজনীয় ডকুমেন্ট

ঠিকানা প্রমাণ পত্র

আপনি যেহেতু অন্য দেশের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে চান এই জন্য আপনার ঠিকানা প্রয়োজন। আপনি কোন দেশে বাস করেন এবং আপনি কোন জায়গায় থাকেন তার সমস্ত বিস্তারিত এড্রেস বা ঠিকানা প্রয়োজন হতে পারে।

পাসপোর্ট

আপনি যেহেতু অন্য দেশের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে চান তার প্রমাণের জন্য অবশ্যই আপনার পাসপোর্ট থাকা প্রয়োজন। আপনি যে এলাকায় বাস করেন তার ঠিকানা প্রমাণের জন্য এবং সত্যতা যা যাচাই করার জন্য আপনার পাসপোর্ট প্রয়োজন। তাই আপনি যদি ভেবে থাকেন বাইরের দেশের ব্যাঙ্ক একাউন্ট খুলবেন তাহলে অবশ্যই আপনার একটি পাসওয়ার্ড থাকা আবশ্যক।

আখতার প্রমান পত্র

বর্তমানে অনেক দেশে রয়েছে যেই দেশে একাউন্ট খোলার জন্য আখতার প্রমাণপত্র প্রয়োজন হতে পারে। এই কাগজ দিয়ে আপনার আর্থিক অবস্থানকে প্রমাণ করে।

আবেগ বা আবাসিক প্রমাণপত্র

আবাসিক পরাণ পত্র আপনার এলাকার আপনার আবেগ বা আবাসিক প্রমাণ করে। প্রয়োজন হতে পারে ঠিকানা আবেগ পত্র।

আরো প্রয়োজনীয় ডকুমেন্ট

এক্ষেত্রে বিভিন্ন দেশের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম অনুযায়ী আরো অনেক কাগজ পাতি প্রয়োজন হতে পারে আপনার। একেক দেশের ব্যাংকের এক এক নিয়ম তাই নির্দিষ্ট করে বলা সম্ভব নয় কোন ব্যাংকে কোন কাগজ লাগবে এবং কোন দেশে কোন কাগজ লাগবে।

গুরুত্বপূর্ণ কথা মনে রাখুন

  • আপনি যে দেশের অ্যাকাউন্ট খুলতে চান প্রথমত অবস্থায় সে দেশের ওয়েবসাইটে প্রবেশ করুন এবং তাদের স্বার্থ বলি এবং রুলস চেক করুন। এবং প্রয়োজনে ডকুমেন্ট এবং প্রয়োজনীয় পদক্ষেপ গুলো সেখান থেকে দেখে নিয়ে আপনি সে দেশের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারেন।
  • আবার অনেক দেশের ব্যাংক অ্যাকাউন্ট আপনি ঘরে বসেই খুলতে পারবেন তাদের সঙ্গে বিভিন্ন মিটিং বা অনলাইনে ভিডিও মিটিং করার মাধ্যমে।
  • ব্যাংক একাউন্ট খোলার জন্য অবশ্যই তাদের সঙ্গে যোগাযোগ করুন এবং তাদের শর্ত দেখুন এবং পদক্ষেপ গুলো দেখুন এবং তাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করুন।

আমাদের শেষ কথা

এতক্ষণ আমরা জানলাম অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলা যাবে কিনা এবং খোলা গেলে কোন কোন নিয়ম অবলম্বন করতে হবে এবং কোন কোন কাগজ প্রয়োজন হতে পারে সেই সম্পর্কে আমরা জেনেছি।

অন্য দেশের ব্যাংক একাউন্ট খোলা খুবই সহজ এইজন্য আপনি যে দেশের ব্যাংক অ্যাকাউন্ট খুলতে চান সেই দেশের ব্যাংকের সাথে যোগাযোগ করুন তাদের ওয়েব সাইটে ভিজিট করুন। এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধব দের কাছে শেয়ার করবেন যাতে করে তারা এ পোস্টটি পড়ে উপকৃত হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url