ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় - পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন

হতে পারে আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ডটি ভুলে গেছেন কিন্তু আপনার ওই ফেসবুক অ্যাকাউন্টটি খুবই প্রয়োজন আপনাকে যেভাবেই হোক সে ফেসবুকে ঢুকতে হবে লগইন করতে হবে। কিন্তু আপনি কোন ভাবে পারছেন না। এবং ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়। আজকে আমি এই পোষ্টের মাধ্যমে জানাবো ফেসবুক পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন কিভাবে করতে হয়। এবং ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় কি?
ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন, ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করনীয় সম্পর্কে আপনি তখনি ভাল ভাবে জানতে এবং বুঝতে পারবেন যখন আপনি আমাদের এই পোস্টটি ভালভাবে পড়বেন।

ই ওয়েবসাইট এর কোন লেখা ছবি ইত্যাদি কপি অথবা পরিবর্তন করে অন্য কোথাও প্রকাশ করা আইনত দন্ডনিয় অপরাধ। ‍যদি এমনটা করেন তাহলে আইনত বেবস্তা নেওয়া যেতে পারে। আইনঃ DMCA

ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে করনীয়

বর্তমানে অনেক ফেসবুক ব্যবহারকারী আছেন যারা ফেসবুক ব্যবহার করেন, অনেকদিন থেকে আপনার একাউন্টটি লগইন করে আপনি ব্যবহার করছেন। কিন্তু হঠাৎ করে আপনি আপনার ফেসবুক লগ আউট করেছেন এবং পরবর্তীতে যখন আপনি লগইন করার চেষ্টা করেন।

তখন আপনি আপনার পাসওয়ার্ডটি ভুল দেয়ার কারণে আপনি লগইন করতে পারেন না এর কারণ আপনি পাসওয়ার্ডটি ভুলে গেছেন তাহলে আপনি এমন পরিস্থিতি পড়লে কি করবেন। আপনি যে নাম্বার এবং যে ইমেইল দিয়ে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি ক্রিয়েট করেছিলেন।

আপনার কাছে যদি সেগুলোর অ্যাক্সেস থেকে থাকে তাহলে আপনি খুব সহজেই পাসওয়ার্ড রিসেট দিয়ে আপনি আপনার ফেসবুকে লগইন করতে পারবেন। কিন্তু আপনার কাছে যদি সেগুলোর এক্সেস না থেকে থাকে তাহলে আপনি কোনভাবেই আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করতে পারবেন না।


এখন এক্ষেত্রে আপনার করণীয় কি কি ভাবে আপনি আপনার ফেসবুক লগইন করবেন? কোন পাসওয়ার্ড ছাড়াই, আপনি এমন অবস্থায় পড়ার আগে আপনাকে একটি কাজ করতে হবে সেটি হচ্ছে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপনাকে ট্রাস্টেড কন্টাক্ট ফিউচারটি যোগ করে দিতে হবে।

তাহলে আপনি কোন পাসওয়ার্ড ছাড়াই খুব সহজে আপনি আপনার ফেসবুক একাউন্টে লগইন করতে পারবেন। আপনার ফোনে যদি আপনার ইমেল অথবা ফোন নাম্বারটি এক্সেস না থেকে থাকে তারপরে আপনি আপনার ফেসবুক লগইন করতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুকে টাস্টেড কন্টাক্ট ফিউচারটি যোগ করবেন!

কিভাবে ফেসবুকে ট্রাস্টেড কন্টাক ফিউচার যোগ করবো

আপনি যদি ফেসবুক ট্রাস্টেড কন্টাক্ট ফিউচারটি যোগ করতে চান তাহলে আপনাকে প্রথমে ফেসবুকে ঢুকতে হবে ফেসবুকে আপনি যে একাউন্টটিতে এই কন্ট্রাক্ট ফিউচারটি অ্যাড করতে চান সেখানে আপনি আপনি সেটিং অপশন থেকে এই ফেসবুক ট্রাস্টেড কন্টাক্ট ফিউচারটি যোগ করতে পারবেন।

আপনি যদি এই ফিউচারটি খুবই ভালোভাবে এবং খুবই নিখুঁতভাবে যোগ করতে চান তাহলে অবশ্যই আপনাকে ইউটিউব থেকে এটি দেখে নিতে হবে। কারণ আপনি যদি ইউটিউব থেকে দেখেন তাহলে আপনি খুব ভালোভাবে বুঝতে পারবেন কারণ সেখানে খুব ভালোভাবে বুঝিয়ে দেওয়া রয়েছে।


আপনি যদি এটি youtube থেকে দেখে যোগ করার চেষ্টা করেন তাহলে খুব সহজে আপনি এই ফিউচারটি যোগ করতে পারবেন কোন ঝামেলা ছাড়াই। কারণ সেখানে খুব ভালোভাবে এই সম্পর্কে দেখিয়ে দেওয়া হয়েছে এবং বুঝিয়ে দেওয়া হয়েছে যাতে করে আপনি এই ফেসবুকে ট্রাস্টেড কন্টাক্ট ফিউচারটি অ্যাড করতে পারেন।

পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন

ফেসবুক পাসওয়ার্ড ছাড়া আপনি কখনোই ফেসবুক লগইন করতে পারবেন না। আপনি যদি পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই ফরগেটিং পাসওয়ার্ড দিয়ে নতুন পাসওয়ার্ড সেট করার মাধ্যমে আপনি আপনার অ্যাকাউন্টটি লগইন করতে পারবেন।


অথবা আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ডটি ভুলে যাওয়ার আগে উপরের দেখানো নিয়ম অনুসারে খুব সহজেই আপনার ফেসবুক টি সুরক্ষিত রাখতে পারেন পরবর্তীতে আপনি যদি পাসওয়ার্ড ভুলে যান এবং আপনার কাছে যদি ইমেইল এবং ফোন নাম্বারে এক্সেস না থেকে থাকে তারপরে আপনি আপনার ফেসবুকে লগইন করতে পারবেন খুব সহজেই তাই যোগ করে নিন এখনই।

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম ফেসবুক পাসওয়ার্ড ভুলে গেলে কি করনীয়? এবং পাসওয়ার্ড ছাড়া ফেসবুক লগইন কিভাবে করতে পারবেন তার বিস্তারিত সম্পর্কে আলোচনা করেছি। আপনার যদি উপরের পোস্টে পড়ে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি শেয়ার করবেন আপনার বন্ধু-বান্ধবের কাছে যাতে করে তারাও এই পোস্টটি পরে উপকৃত হতে পারে ধন্যবাদ সাথে থাকার জন্য।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url