CPA মার্কেটিং কি ? CPA marketing কিভাবে কাজ করে ?

সিপিএ মার্কেটিং কি? সিপিএ মার্কেটিং কিভাবে কাজ করে! অনেকে হয়তো জানেন আবার অনেকে হয়তো জানেন না আবার অনেকে হয়তো কিছুটা জানেন আজকে আমরা এই আর্টিকেলটির মাধ্যমে সম্পূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করব সিপিএ মার্কেটিং কি সিপিএ মার্কেটিং কিভাবে কাজ করে।
CPA মার্কেটিং কি ? CPA marketing কিভাবে কাজ করে ?
আপনি যদি সম্পূর্ণ কিছু ভালোভাবে জানতে চান তাহলে পুরো পোস্ট মন দিয় পড়বেন।
সূচিপত্রঃ 

ভূমিক

এই পোস্টটির মাধ্যমে আমরা আলোচনা করেছি সিপিএম মার্কেটিং কিভাবে কাজ করে এই সকল বিষয় নিয়ে এবং সিপি মার্কেটিং আসলে কি? অনেকে হয়তো সিপিএ মার্কেটিং করতে চান কিন্তু সিপিএ মার্কেটিং কি এবং কিভাবে কাজ করে হয়তো জানেন না আজকে আমরা এই আর্টিকেলটির মাধ্যমে আপনাকে পুরো ধারণা দেবো যে সিপিএ মার্কেটিং কিভাবে কাজ করে মার্কেটিং কি তাই আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন যাতে করে আপনি সম্পূর্ণ কিছু ভালোভাবে বুঝতে পারেন।

সিপিএ মার্কেটিং কী? CPA marketing

সিপিএম মার্কেটিং কি এ বিষয়ে জানার আগে আমাদেরকে জানতে হবে সিপিএ মার্কেটিং এর পূর্ণরূপ কি? CPA সিপিএ মার্কেটিং এর পূর্ণরূপ হল ক্লিক পার একশন (click per action ) । কোন কোম্পানি কিংবা কোনো প্রতিষ্ঠানের পণ্য কেনাবেচা কিংবা সেবা প্রদান করা জন্য মার্কেটিং খুবই প্রয়োজন।

তাই আমরা বলতে পারি যে সিপিএ মার্কেটিং টয়োটার মার্কেটিং এর একটি অংশ। সেই সকল কোম্পানি কিংবা প্রতিষ্ঠানের তাদের পণ্য কিংবা সেবা যদি বিজ্ঞাপন বা প্রচার করতে চাই তাহলে তাদেরকে মার্কেটিং করতে হয়। মার্কেটিং এর মানে হচ্ছে কোন কোম্পানি কিংবা কোনো প্রতিষ্ঠানের সেবা পণ্য বিক্রয় করা নয় বরং এর সাথে কাস্টমারের মোবাইল নাম্বার ঠিকানা এবং ইমেইল সংগ্রহ করা কি আমরা সিপিএ মার্কেটিং বলছি।

সিপিএম মার্কেটিং কিভাবে কাজ করে?

সিপিএ মার্কেটিং কে আমরা এফিলেট মার্কেটিং বলতে পারি কারণ এখানে কোন কোম্পানি কিংবা কোন প্রতিষ্ঠান কিংবা কোন ওয়েবসাইটের হয়ে তাদের কোন নিদিস্ট ক্লিক এবং লিড এবং অন্য কার কাছ থেকে রেজিস্টশন করিয়ে নেয় তখন সেই কোম্পানি কিংবা প্রতিষ্টান কিংবা ওয়েবসাইট এ গুলের পরিবর্তে পেমেন্ট করে থাকে।


যেমন ধরুন আপনি কোন একটি কোম্পানির হয়ে আপনি যদি তাদের রেজিস্ট্রেশন হিসাবে কাজ করেন এবং যদি আপনি তাদের সেই নির্দিষ্ট শর্ত অনুযায়ী রেজিস্ট্রেশন করিয়ে নিতে পারেন তাহলেই আপনি পেমেন্ট পাবেন সিস্টেমটা এরকমই।

সিপিএ মার্কেটিং করতে কি কি প্রয়োজন হয়?

সিপিএম মার্কেটিং করার জন্য আপনার যে সমস্ত জিনিস থাকা দরকার প্রথমে আপনার একটি ইন্টারনেট কানেকশন থাকতে হবে এবং আপনার ল্যাপটপ কম্পিউটার অথবা একটি স্মার্টফোন থাকতে হবে যদি আপনার কাছে কম্পিউটার থেকে থাকে তাহলে আরও ভালই হয়।

মার্কেটিং করতে হলে আপনার আরো কিছু জিনিসের প্রয়োজন আছে যেগুলা না থাকলেও নয় চলুন তাহলে কি সেই জিনিস জেনে নেওয়া যাক।
  • ই-মেইল অ্যাকাউন্ট
  • ইংরেজি ভাষার দক্ষতা
  • নিজস্ব ব্লগ ওয়েবসাইট
  • সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম গুলোতে পেজ অথবা পাবলিশ প্রোফাইল অথবা গ্রুপ ইত্যাদি।
  • ইন্টারনেট কানেকশন
  • ডেক্সটপ অথবা ল্যাপট
  • প্রতিদিন ৫ ঘন্টা থেকে ছয় ঘন্টা সময় দিতে হবে
  • মার্কেটিং সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে
  • ধৈর্য থাকতে হবে
আমরা এতক্ষণ যে জিনিসগুলোর কথা বললাম এই কয়েকটা অভিজ্ঞতা বা জিনিস থাকলেই আপনি খুব সহজেই সিপিএম মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

সিপিএ মার্কেটিং এ কিভাবে কাজ করতে হয়?

সিপিএ মার্কেটিং করার জন্য প্রথমে আপনাকে একটি ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করতে হবে সেটা সিপিএ মার্কেটিং সম্পর্কিত ওয়েবসাইট হতে হবে। তাদের কোন একটি প্রোগ্রাম নিয়ে আপনাকে কাজ করতে হবে। তাহলে অফার গুলো প্রমোট করতে হবে।


আপনি কয়েকটি মাধ্যমে তাদের অফার গুলো প্রমোট করতে পারেন আমি আপনাকে দুইটা মাধ্যম বলব যে মাধ্যমে আপনি খুব সহজেই তাদের অফারগুলো প্রমোট করে হাজার হাজার টাকা ইনকাম 
করতে পারবেন। অফার গুলো প্রমোট করার জন্য দুইটি মাধ্যম খুবই উপকারী
  1. পেইড মার্কেটিং
  2. ফ্রী মার্কেটিং।

১। পেইড মার্কেটিং

পেইড মার্কেটিং খুবই লাভজনক কারণ আপনি যদি কোন কিছুতে ইনভেস্ট করেন তাহলে আপনি খুব সহজেই অনেক অর্থ উপার্জন করতে পারবেন। আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে ইনভেস্ট করে এড দেওয়ার মাধ্যমে আপনি অনেক বেশি সেল করতে পারবেন।

কিংবা অনেক জেনারেশন করতে পারবেন তাদের অফার গুলো প্রমোট করতে পারবেন। আর আপনি যদি এভাবে করতে পারেন তাহলে আপনি অনেক টাকা উপার্জন করতে পারবেন খুব সহজে।

২। ‍ফ্রি মার্কেটিং

মার্কেটিং করার জন্য আপনাকে আপনার ওয়েবসাইট থাকতে হবে বিভিন্ন কনটেন্ট আপলোড করে এবং সেখানে আপনার লিংক গুলো প্রমোট করে ফ্রিতে টাকা ইনকাম করতে পারবেন খুবই সহজে।

 মার্কেটিং করার জন্য আপনাকে অনেক কষ্ট করতে হবে কারণ ফ্রি মার্কেটিং করতে হলে আপনাকে অনেক সময় এবং অনেক ধৈর্যশীল হতে হবে। আপনাকে সেখানে নিজের থেকে সবকিছু প্রমোট করতে হয়।

শেষ কথা

আমরা এতক্ষণ সিপিএফ মার্কেটিং এর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করলাম উপরে যদি আপনি সবকিছু ভালোভাবে বুঝতে না পারেন তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিবেন আমরা আপনাকে বিস্তারিত এ বিষয়ে জানাবো। আপনার যদি উপরোক্ত পোস্টগুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুবান্ধবদের কাছে শেয়ার করবেন যাতে করে তারা এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • 26382parvez
    26382parvez November 14, 2023 at 1:54 PM

    ধন্যবাদ আপনার পোস্টটি পড়ে উপকৃত হলাম

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url