কিভাবে ফোনে ভূমিকম্প এলার্ট অপশন চালু করবেন? ভূমিকম্প এলার্ট

এখন থেকে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদেরকে ভূমিকম্পের মেসেজ দিবে গুগল। এই সুবিধাটি আরো অনেক দেশ পেয়ে থাকেন এর মধ্যে বাংলাদেশের পাচ্ছে এই সুবিধাটি।এটি সম্পূর্ণ নির্ভর করে আপনার ফোনের মডেল এবং পরিস্থিতির উপর ভূমিকম্প সতর্কতা ফিউচার সক্রিয় করার প্রক্রিয়াটি বিভিন্ন হতে পারে।
কিভাবে ফোনে ভূমিকম্প এলার্ট অপশন চালু করবেন
এখন আমি আপনাদেরকে এই পোষ্টের মাধ্যমে জানাবো কিভাবে খুব সহজে ভূমিকম্প অপশনটি চালু করবেন।
সূচিপত্রঃ 

ভূমিকা

ভূমিকম্প আসার আগেই জানিয়ে দিবে হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি এই অপশনটি চালু করেছে গুগল google যেটির নাম দিয়েছে Earthquaka Alert  system!। এর মাধ্যমে ভূমিকম্প আসার আগেই আপনাকে সতর্ক করে দিবে। যার মাধ্যমে আপনি আগে থেকে সতর্ক হয়ে অনিরাপদ স্থান থেকে নিরাপদ স্থানে চলে যেতে পারবেন। এই সিস্টেম চালু করার মাধ্যমে অর্ধেকেরও বেশি প্রাণীর ঝুঁকি কমিয়ে আনা যাবে।

এই Earthquaka Alert  system বাংলাদেশে অনেক আগে থেকেই এসেছে , আপনার এবং আপনার পরিবারের জীবন রক্ষার জন্য ভূমিকম্প এলার্ট অপশনটি চালু করুন এই ভূমিকম্প এলার্ট অপশনটি কিভাবে চালু করবেন আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়লেই বুঝতে পারবেন আমরা এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিব কিভাবে আপনি ভূমিকম্প এলার্ট অপশনটি চালু করবেন।

কিভাবে ফোনে ভূমিকম্প এলার্ট  অপশনটি চালু করবেন

আপনার ফোনে এই ভূমিকম্প এলার্ট  অপশনটি চালু করতে প্রথমে আপনাকে আপনার ফোনের সেটিং setting  এ যেতে হবে।
evvtv.com
২য় ধাপ
এরপর সেটিং এ গিয়ে লোকেশন locatiojn অপশনটি খুঁজে বের করতে হবে তারপর লোকেশন এ ক্লিক করতে হবে যদি লোকেশন চালু না করা থাকে তাহলে চালু করতে হবে।
evvtv.com
৩য় ধাপ
 এরপর নিচের দিকে একটু স্কোর করলেই আপনারা দেখতে পাবেন Earthquaka Alert  system । এরপর Earthquaka Alert  system টি  ON করে দিবেন।

৪থ ধাপ
এরপর Earthquaka Alert  system খুঁজে না পেলে সেটিং এ গিয়ে সার্চ করে সার্চ করবেন Earthquaka Alert লিখে



৫ম ধাপ
এরপর Earthquaka Alert অপশন এ ক্লিক করুন

তারপর Earthquaka Alert অপশনটি অন ON করে দিবেন তাহলে ভূমিকম্প এলার্ট অপশনটি চালু হয়ে যাবে।

বিশেষ দ্রষ্টব্য: আপনার ফোনের এই ভূমিকম্প এলার্ট অপশন টি সঠিকভাবে কাজ করার জন্য            আপনাকে অবশ্যই আপনার ফোনের লোকেশন এবং জিপিএস অন রাখতে হবে। তার সঙ্গে আপনার ফোনে ডাটা অন থাকতে হবে।

শেষ কথা

আমি আশা করছি যে উপরের পোস্টটি পড়ে আপনি বুঝতে পেরেছেন কিভাবে ভূমিকম্প এলার্ট অপশনটি চালু করতে হয়। আমি মনে করি আপনি হয়তো সঠিকভাবে অপশনটি চালু করতে পেরেছেন। এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে অবশ্যই পোস্টটি শেয়ার করে অন্যদেরকে দেখার সুযোগ করে দিবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url