কিভাবে অনলাইনে গ্যাস বিল চেক করবো

আপনি কি অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম খুঁজছেন? কিভাবে অনলাইনে গ্যাস বিল চেক করবো এই প্রশ্নটি অনেকেই করে থাকেন। যারা জানেন না কিভাবে অনলাইনে গ্যাস বিল চেক করতে হয় তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়বেন।করন আমার ভাল ভাবে দেখিয়েছি কিভাবে আপনার হাতে থাকা মোবাইল ফোনটা দ্বারা, অথবা ল্যাপটপ ডেক্সটপ এর মাধ্যমে ঘরে বসে অনলাইনে গ্যাস বিল চেক করবেন।
অনলাইনে গ্যাস বিল চেক
আপনি যদি সহজ এবং সঠিক নিয়মে ঘরে বসে অনলাইনে গ্যাস বিল চেক করতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়ুন।

সূচিপত্রঃ কিভাবে অনলাইনে গ্যাস বিল চেক করবো

ইভিভিটিভি

অনলাইনে গ্যাস বিল চেক

অনলাইনে গ্যাস বিল চেক করার জন্য আপনাকে বেশ কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। আপনি যদি সেই সকল নিয়ম না জানেন তাহলে আপনি অনলাইনে গ্যাস বিল চেক করতে পারবেন না। আমরা এখন ধাপে ধাপে গ্যাস বিল বকেয়া, কর্ণফুলী গ্যাস বিল চেক, পশ্চিমাবঙ্গ অঞ্চল গ্যাস বিল চেক, তিসতা গ্যাস বিল চেক অনলাইন এই সকল কোম্পানির গ্যাস বিল চেক করার নিয়ম

এবং ধাপ সম্পর্কে জানব। আপনি যদি এই নিবন্ধনটি সম্পূর্ণ শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে আপনি সবার কোম্পানির গ্যাস বিল চেক করতে পারবেন নিজে থেকেই ঘরে বসে। তাই আপনি যদি ঘরে বসে আপনি আপনার অথবা যে কারো অনলাইনে গ্যাস বিল চেক করতে চান তাহলে এই নিবন্ধনটি ভালো করে মনোযোগ দিয়ে করবেন।

কর্ণফুলী গ্যাস বিল চেক করার নিয়ম

কর্ণফুলী গ্যাস বিল চেক করার নিয়ম অনেকেই জানেন না। তবে এখন আমি কিছু সহজ নিয়ম দেখে দিব এই নিয়ম অনুসরণ করে আপনি কর্ণফুলী গ্যাস বিল চেক করতে পারবেন খুব সহজেই। কর্ণফুলী গ্যাস বিল চেক করার জন্য প্রথমেই তাদের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনার সামনে নতুন একটি ইন্টারফেস চলে আসবে সেটি হল লগ ইন ইন্টারফেস। লগইন ইন্টারফেস এ আপনাকে আপনার কাস্টমার কোড এবং পাসওয়ার্ড দিয়ে ক্লিক করতে হবে।

তবে আপনার যদি পূর্বে অ্যাকাউন্ট করার না থাকে তাহলে আপনি সাইনাস এয়ার অপশনে ক্লিক করে একাউন্ট তৈরি করে নিবেন। আপনি যেহেতু অনলাইনে গ্যাস পেলে চেক করার নিয়ম খুঁজছেন এজন্য আমরা ধরে নিচ্ছি আপনার একটি একাউন্ট রয়েছে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে। এজন্য সেখানে সঠিক কাস্টমার কোড এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিবেন।
অনলাইনে গ্যাস বিল চেক
পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর আপনাকে নতুন একটি ইন্টারপ্রেশনে নিয়ে যাবে। সেখানে আপনার প্রোফাইল এর বিস্তারিত তথ্য দেখাবেন। এরপর সেখান থেকে আপনি বিল ডিটেলস অপশনে ক্লিক করবেন।
অনলাইনে গ্যাস বিল চেক
এরপর কোন সালের গ্যাস বিল চেক করতে চান আপনি সেই স্যার সিলেট করবেন তাহলে আপনি সকল তথ্য একেবারেই পেয়ে যাবেন।

পশ্চিমাঞ্চল গ্যাস বিল চেক

আপনি যদি পশ্চিমাঞ্চল গ্যাস বিল চেক করার নিয়ম অনেকেই জানেন না তাদের সুবিধার জন্য অর্থাৎ আমি আলোচনা করেছি। তাই আপনি যদি প্রতিমাঞ্চল গ্যাস ব্যবহারকারী হন তাহলে নিম্নলিখিত ধাপ গুলি অনুসরণ করে আপনি পশ্চিমাঞ্চল গ্যাস ফিল চেক করতে পারেন।

পশ্চিমাঞ্চল গ্যস বিল চেক করার জন্য প্রথমে তাদের অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করুন। তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনার ডিজিটাল ডিভাইস থেকে যেকোন ব্রাউজারে সার্চ করুন। PGCL Gas bill লিখে এরপর প্রথমে যে ওয়েবসাইটির আসবে আপনি সেই ওয়েবসাইটটিতে প্রবেশ করবেন।

এরপর তাদের ওয়েবসাইটে লগইন করবেন। আপনার সাথে ইতিমধ্যে একটি অ্যাকাউন্ট খোলা না থাকে তাহলে অবশ্যই একটি অ্যাকাউন্ট করে নিবেন। আপনি যেহেতু পশ্চিমাঞ্চল গ্যাস বিল চেক করতে চান সে ক্ষেত্রে অবশ্য ইতিমধ্যে আপনার একটি একাউন্ট রয়েছে। আপনি সেখানে লগিন করে বিল ডিটেলস অপশন থেকে আপনি যে সালের বিল ৈদেখতে চান সেখান থেকে সকল তখ্য দেখতে পারবেন।

তিসতা গ্যাস বিল চেক

তিসতা গ্যাস বিল চেক করার জন্য আপনাকে বেশ কয়েকটি নিয়ম অনুসরণ করতে হবে। তিসতা গ্যাস বিল চেক করার জন্য প্রথমে ওপেন করুন তিসতা গ্যাস লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট। অথাব গুগলে সার্চ করুন protol.tistagas.org.bd/login লিখে।

এরপর আপনার সামনে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে লগইন ইন্টারফেস চলে আসবে। এবং সেখান থেকে আপনি কাস্টমার কোড এবং নিচের অপশনটিতে আপনার ফোন নাম্বারটি দিয়ে সাইন ইন করবেন। সাইন ইন অপশনে ক্লিক করলে আপনাকে নতুন একটি ইন্টারফেস এ নিয়ে যাবে।

যেখানে আপনার চার সংখ্যার একটি কোড দিতে হবে। আপনি যখন নাম্বারটি দিয়ে সাইলেন্ট করেছেন তখন সাথে সাথে আপনার ফোন নাম্বার একটি চারটি সেটের কোড গিয়েছেন।

আপনি সেই ৪ ডিজিটের কোড এই ওয়েবসাইটের স্থানে বসিয়ে দিয়ে কন্টিনিউ অপশনে ক্লিক করার পর আপনাবকে পরবর্তি ইনটার ফেস আপনরা সকল বিল এর হিসাব দেখাবে।

লেখকের মন্তব

আমরা এতক্ষণ বেশ কয়েকটি কোম্পানির অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম জানলাম। এ বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন কারণ আমরা প্রতীকের কমেন্টে রিভিউ করি। এরকম গুরুত্বপূর্ণ তথ্য আমরা প্রতিদিন প্রকাশ করে থাকি। আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url