২০২৪ সালে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির তালিকা

২০২৪ সালে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা সম্পর্কে আমরা এই পোস্টটি আলোচনা করেছি। আপনি যদি ২০২৪ সালের শিক্ষা প্রতিষ্ঠান ছুটির তালিকা সম্পর্কে জানতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা ২০২৪ সালের শিক্ষা প্রতিষ্ঠান ছুটির বিস্তারিত নিয়ে আলোচনা করেছি।
২০২৪ সালে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির তালিকা
তাই আপনি যদি সম্পূর্ণ কিছু ভালোভাবে জানতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পন্ন মনোযোগ দিয়ে পড়বেন।
সূচিপত্র 

২০২৪ সালে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির বিস্তারিত

২০২৪ সালের দেশের সরকারি - বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। সরকারি এবং সুরক্ষিত ছুটিসহ মোট ৭১ টি ছুটি রয়েছে। সরকারি এবং সুরক্ষিত ছুটিসহ মোট ৭১ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

১২ই ডিসেম্বর শিক্ষা বিভাগ থেকে প্রজ্ঞাপনের জরিপকৃত এ তথ্য জানানো হয়। উপসচিব (সরকারি কলেজ -৪) মোসা. রোকেয়া পারভীন রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা এই প্রজ্ঞাপনে সই করেছেন।


প্রজ্ঞাপনের ছুটির তালিকা অনুসারে ঈদুল ফিতর - পবিত্র রমজান - গ্রীষ্মকালীন অবকাশ - স্টার সানডে সহ সহ মোট ৩০ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে ১০ মার্চ থেকে ১৮ই এপ্রিল পর্যন্ত। দুর্গাপূজা ও ফাতেহা-ই-ইয়াজদাম উপলক্ষে ৭ দিন বন্ধ থাকবে। এবং অন্যদিকে আরো সাত দিন বন্ধ থাকবে পবিত্র ঈদুল আজহ উপলক্ষে।

এছাড়াও ছুটি থাকবে মোট ১১ দিন বছরের শেষে শীতকালীন ও বড়দিন উপলক্ষে। ছুটি চলবে ১৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। জাতীয়ভাবে গুরুত্বপূর্ণ দিবস 16ই ডিসেম্বর ১৫ই আগস্ট, ২১শে ফেব্রুয়ারীর, ১৭ই মার্চ এবং ২৬ মার্চ।

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম ২০২৪ সালের শিক্ষা প্রতিষ্ঠান ছুটির বিস্তারিত। আপনি যদি এই পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকেন তাহলে আপনি আপনার বন্ধু বান্ধবের কাছে এ পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও ২০২৪ সালের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধুর সম্পর্কে জানতে পারে। তারা যেন উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url