নতুন জিমেইল একাউন্ট খুলব - নতুন একাউন্ট খোলার নিয়ম

অনেকের হয়তো সিমেন্ট একাউন্টে নেই এজন্য অনেকেই হয়তো অনেক ধরনের কাজ করতে পারছে না জিমেইল অ্যাকাউন্ট ছাড়া। আমি এ পোস্ট এর মাধ্যমে আপনাদেরকে জানাবো নতুন জিমেইল একাউন্ট কিভাবে খুলবেন। আমরা এই পোষ্টির মাধ্যমে ধাপে ধাপে আলোচনা করেছি কিভাবে আপনি ভেরিফাইড একটি জিমেইল খুলতে পারবেন।
নতুন জিমেইল একাউন্ট খুলব
তাই আপনি যদি একটি সঠিক ভেরিফাইড জিমেইল খুলতে চান। তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।

সূচিপত্রঃ 

নতুন জিমেইল একাউন্ট খোলার নিয়ম

নতুন জিমেইল একাউন্ট খোলার জন্য কয়েকটি ধাপ রয়েছে চলুন সেগুলো কি কি জেনে নেওয়া যাকf

১ ধাপ

যখন আপনি নতুন জিমেইল খুলতে যাবেন প্রথমে আপনাকে জিমেইল অ্যাপে ঢুকতে হবে কিংবা জিমেইল অ্যাপসটি ওপেন করতে হবে। আপনি যদি কোন ল্যাপটপ কিংবা ডেস্কটপ দিয়ে যদি একাউন্ট খুলতে চান তাহলে আপনার ডেক্সটপ অথবা ল্যাপটপে থাকা ক্রোম ব্রাউজারটি ওপেন করুন।

এবং আপনি যদি মোবাইল ফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনার ফোনে থাকা জিমেইল অ্যাপসটি ওপেন করুন। অ্যাপসটি ওপেন করার পর অথবা ডেস্কটপ অথবা ল্যাপটপে ক্রোম ব্রাউজারে ঢোকার পর, সবার ডান কোনে বৃত্তের মতন একটা চিহ্ন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।
মোবাইল ফোন
নতুন জিমেইল একাউন্ট খুলব



অথবা ডেক্সটপ বা ল্যাপটপ
নতুন জিমেইল একাউন্ট খুলব


২য় ধাপ

এরপর সেখান থেকে একটু স্কোর ডাউন করে দেখবেন Add another Account ক্লিক করবেন অথবা অ্যাড Add লেখা আছে সেটার উপরে ক্লিক করবেন তারপর আপনার সামনে নতুন একটি চলে আসবে।

সেখানে আপনাকে বলা হবে আপনার কি আগে থেকে কোন জিমেইল আছে কিংবা আপনি কি নতুন অ্যাকাউন্ট খুলতে চান সেখানে আপনাকে দুইটি অপশন দেখানো হবে আপনার যদি ইতিমধ্যে একটি অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনি সেখান থেকে সহজে লগইন করে নিতে পারবেন। যদি সেখানে কোন অ্যাকাউন্ট না থাকে তাহলে আপনি নতুন ভাবে একাউন্ট তৈরি করতে পারবেন।
মোবাইল ফোন
নতুন জিমেইল একাউন্ট খুলব
ডেক্সটপ বা লেপটপ
নতুন জিমেইল একাউন্ট খুলব


৩য় ধাপ


এরপর আপনি যদি এটি ফোনের মাধ্যমে করে থাকেন তাহলে আপনার সামনে নতুন একটি ট্যাব আসবে যেখানে সেটআপ ইমেইল(Set up email) লেখা থাকবে। তারপর আপনার সামনে সেখান থেকে অনেক কয়টি অপশন বের হবে আপনি সেখানে থাকা জিমেইল (Gmail) অপশনে ক্লিক করুন।

এবং আপনি যদি ল্যাপটপ অথবা ডেস্কটপ ব্যবহার করে থাকেন তাহলে এড এ ক্লিক করার পর সেখান থেকে আপনি সাইন ইন (Sign In) অপশন দেখতে পারবেন সাইন ইন (Sign In) অপশনে ক্লিক করুন।
মোবাইল ফোন
নতুন জিমেইল একাউন্ট খুলব


ডেক্সটপ বা লেপটপ
নতুন জিমেইল একাউন্ট খুলব


৪থ ধাপ

এরপর আপনার সামনে নতুন একটি ফিউচার চলে আসবে আপনি নিচে একটু লক্ষ্য করলেই দেখতে পারবেন create account নামে একটি অপশন। আপনি সেই create account অপশন এ ক্লিক করুন।


এরপর ফর মাই পার্সোনাল ইউজ For My Personal Use অপশানে এ ক্লিক করুন। এরপর আপনি নিচে একটু লক্ষ্য করলে দেখতে পারবেন নেক্সট Next একটি অপশন নেক্সট Next এ ক্লিক করুন।
মোবাইল ফোন
নতুন জিমেইল একাউন্ট খুলব

ডেক্সটপ অথবা ল্যাপটপ
নতুন জিমেইল একাউন্ট খুলব

৫ ধাপ

এরপর আপনার সামনে একটু নতুন এন্টারপ্রাইজ চলে আসবে যেখানে আপনার নামের প্রথম অক্ষর এবং আপনার নামের শেষ অক্ষর দিতে হবে তারপর নেক্সট Next অপশনে ক্লিক করতে হবে।
নতুন জিমেইল একাউন্ট খুলব


৬ষ্ট ধাপ

নেক্সট অপশন এ ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন ইন্টারফে চলে আসবে যেখানে থেকে আপনার জন্ম তারিখ জন্মদিন এবং জন্ম মাস এবং আপনি কোন লিঙ্গের সেটি চাইবে আপনি সেখানে সঠিক তথ্য দিয়ে নেক্সট Next অপশনে ক্লিক করবেন।
নতুন জিমেইল একাউন্ট খুলব

৭ম ধাপ

এরপর নতুন একটি ইন্টারফেস চলা পর আপনি এখান থেকে একটি যে কোন একটি ইমেইল নাম বেছে নিবেন অথবা এই দুইটির মধ্যে যদি আপনার কোন নাম পছন্দ না হয় তাহলে নিচের তিন নম্বর অপশনে ক্লিক করবেন তাহলে আপনি আপনার যে কোন ইচ্ছামত একটি উপলব্ধ নাম দিয়ে নিচে থাকা নেক্সট Next অপশনে ক্লিক করবেন।
নতুন জিমেইল একাউন্ট খুলব

৮ম ধাপ

এরপরে আপনার মনের ইচ্ছা মতন ৮ ক্যারেক্টারে একটি পাসওয়ার্ড সেট করুন পাসওয়ার্ড দেয়ার পর নেক্সট Next অপশন এ ক্লিক করুন।
নতুন জিমেইল একাউন্ট খুলব

৯ম ধাপ

এরপর আপনি সেখানে আপনার কান্ট্রি কোড বা দেশ সিলেক্ট করার পর তার পাশে আপনার ফোন নাম্বারটি দিবেন আপনার কান্ট্রি কোড সহ এরপর নেক্সট Next অপশন এ ক্লিক করবেন।
নতুন জিমেইল একাউন্ট খুলব

১০ ধাপ

এরপর আপনার সামনে যতগুলো অপশন আসবে সব কয়টি অপশনে নেক্সটে Next ক্লিক করবেন। নেক্সট নেক্সট Next ক্লিক করার পর এগ্রি করবেন সবকিছু তাহলে আপনার জিমেইল একাউন্ট খোলা সম্পূর্ণ হইবে।

আমরা এতক্ষন জানলাম কিভাবে নতুন জিমেইল একাউন্ট খুলব তার এ টু জেড। এ বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম নতুন জিমেইল একাউন্ট কিভাবে খুলবেন তার নিয়ম সম্পর্কে। আপনি যদি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়ে থাকেন তাহলে অবশ্যই আপনি নতুন একটি জিমেইল খুলতে পারবেন খুব সহজেই।

আমরা সমস্ত কিছু ধাপে ধাপে আলোচনা করেছি আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুবান্ধবদের কাছে শেয়ার করবেন যেন তারা উপকৃত হতে পারে ধন্যবাদ।


এই ওয়েবসাইটের কোন লেখা বা কোন কনটেন্ট কপি করে কিংবা পরিবর্তন করে অন্য কোথাও পাবলিশ করার চেষ্টা করবেন না এটা আইনতন্ত্র নিয়ে অপরাধ যদি এটি করার চেষ্টা করেন তাহলে আমরা আইনত ব্যবস্থা নিতে পারি। আইনঃ DMCA

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url