গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম

গুগল সার্চল একাউন্ট খোলার নিয়ম আপনি যদি গুগল সার্চ কনসোলে গুগল সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইট টিকে যুক্ত করতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। আপনি যদি গুগল একাউন্ট খুলতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন গুগল সার্চ একাউন্ট কিভাবে খুলবেন বা কিভাবে আপনি আপনার ওয়েবসাইট থেকে গুগলে পাবলিশ করবেন।
গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম
তাই আপনি যদি আমাদের এই পোস্টটি পড়েন তাহলে আপনি গুগল একাউন্ট খুলতে পারবেন খুব সহজেই। আপনি যদি আমাদের এই পোস্টটি ভালভাবে না পড়ে খোলেন তাহলে আপনি কিছুই বুঝতে পারবেন না পরে ভুল করে বসবেন তাই আপনার উচিত সম্পূর্ণ পোস্ট ভালোভাবে পড়ে অ্যাকাউন্ট তৈরি করা।

সূচিপত্র 

এই ওয়েবসাইটের কোন লেখা বা কোন তথ্য কপি করে কিংবা পরিবর্তন করে অন্য কোথাও প্রকাশ করার চেষ্টা করবেন না। এটি আইনত দণ্ডনীয় অপরাধ যদি এটি করার চেষ্টা করেন তাহলে আমরা আইনত ব্যবস্থা নিতে পারি আইন|DMCA

গুগল সার্চ কনসোল কি

গুগল কি এই বিষয়টা হয়তো আপনি খুব ভালোভাবে জানেন এর জন্য আপনি আমাদের এই পোস্টটি ওপেন করেছেন গুগল সার্চ কনসোল একাউন্ট তৈরি করার জন্য বা আপনার ওয়েবসাইটটিকে গুগলে পাবলিশ বা যুক্ত করার জন্য।

গুগল সার্চল এমন একটি সার্ভিস যেখানে আপনি আপনার ওয়েবসাইটে সমস্ত তথ্য দেখতে পারবেন, খুব সহজেই আপনার ওয়েবসাইটের সমস্যা গুলো সমাধান করতে পারবেন।

এবং গুগল সার্চ কন্ট্রোল এ আরো অনেক ইম্পোর্টেন্ট তথ্য দেখানো হয়। আপনি যদি আরব ভালোভাবে জানতে চান তাহলে নিচে দেওয়া আরো করুন সেকশনে ক্লিক করুন তাহলে আপনি খুব ভালোভাবে গুগল এর বিস্তারিত জানতে পারবেন।


গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার আগে অবশ্যই প্রথমে আপনাকে google search consul এর সম্পর্কে বিস্তারিত ধারণা নিতে হবে।

গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম

খুলতে গেলে আপনাকে অনেক কয়টি ধাপ অনুসরণ করতে হবে নিচে সবকিছু আলোচনা করা হলো।

১ম ধাপ

প্রথমে আপনাকে গুগল সার্চ ইঞ্জিন ওপেন করতে হবে। সার্চ ইঞ্জিনিয়ার গিয়ে google search consul লিখে সার্চ দিতে হবে তারপর আপনার কাছে নিচের ছবিটা দেওয়া মতন একটি চলে আসবে এরপর আপনি প্রথম লিংকে ক্লিক করুন।
গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম
২য় ধাপ
এরপর আপনার সামনে নিচের ছবিটির মত একটি অপশন চলে আসবে দেখতে পারবেন start now লেখা আছে start now বাটনে ক্লিক করুন
গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম
৩য় ধাপ
স্টার্ট নাও বাটনে ক্লিক করার পর আপনার সামনে নিচের ছবির মত একটি বক্স চলে আসবে এরপর আপনার সামনে দুটি বক্স চলে আসবে একটি হচ্ছে Domain অপরটি হচ্ছে URL Prefix.

গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম
৪থ ধাপ
URL Prefix বক্সে আপনার ওয়েবসাইটের ইউআরএলটি দিন এরপর কন্টিনিউ Continue বাটনে ক্লিক করুন
গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম৫ম ধাপ
এরপর আপনার কাজ শেষ করার জন্য গো টু প্রভাটি অপশনে ক্লিক করতে হবে go to property অপশন এ ক্লিক করুন তাহলেই আপনার সামনে গুগল সার্চ কনসোল এর একাউন্টটা চলে আসবে। আপনার অ্যাকাউন্ট তৈরি করার কাজ শেষ।


এরপর আপনার অ্যাকাউন্টটি কে সম্পূর্ণ করার জন্য অ্যাকাউন্টের ভিতরে অনেক সেটিংস রয়েছে সেই সেটিংস গুলো ঠিক করতে হবে এবং আপনার ওয়েবসাইটিকেগুগলে পাবলিশ করতে হবে। আপনি যদি সম্পূর্ণ সেটাপ করতে চান এবং ভালোভাবে সেটিং করে নিতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করুন
গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম

গুগল সার্চ কনসোল একাউন্ট খোলার নিয়ম

শেষ কথা

আমরা এতক্ষণ জানলাম গুগল সার্চ কন্সুলের একাউন্ট খোলার নিয়ম গুলো সম্পর্কে। অ্যাকাউন্ট খোলার পর অনেক সেটিং থাকে যেগুলি না করলে আপনার গুগল সার্চল একাউন্ট খুলে কোন লাভ নেই।


এজন্য আপনি যদি সম্পূর্ণভাবে কমপ্লিট করতে চান তাহলে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। ভাল লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুবান্ধবদের সঙ্গে আমাদের এই পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারাও এই পোস্টটি পড়ে উপকৃত হতে পারে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url