ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কি করবেন - ফেসবুক আইডি হ্যাক হলে করনীয়

আমি এই পোষ্ট টির মাধ্যমে আপনাকে জানাবো যে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে কি করবেন। আপনি যদি আইনগত ব্যবস্থা নিতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। আপনি যদি আমাদের এই পোস্টটি সম্পূর্ণ না পড়েন তাহলে আপনি কিছুই বুঝতে পারবেন না। তাই আপনি আমাদের এই পোস্টটি সম্পন্ন করবেন।
ফেসবুক আইডি হ্যাক হলে করনীয়

আপনার ফেসবুক অ্যাকাউন্ট টা কি অন্য কেউ চালাচ্ছে। কিংবা আপনার ফেসবুক অ্যাকাউন্টে পোস্টকৃত ছবিগুলো বিকৃত করে সে অন্য ধরনের ফটো বা ভিডিও আপলোড করছে। আপনার মান সম্মান হেও করতেছে। আপনার আইডিগুলো হ্যাক করে অন্যদের কাছ থেকে টাকা চাচ্ছে। এই যে আপনি একটা হয়রানির শিকার। এই যে আপনার অ্যাকাউন্টটি হ্যাক হয়ে যাচ্ছে । তারপর আপনি কিছুই করতে পারছেন না। তাহলে আপনি এখন কোথায় যাবেন কি করবেন? কিভাবে আইনগত সাহায্য পাবেন?
সূচিপত্র 

ফেসবুক একাউন্ট হ্যাক হলে কি করবেন?

যারা মূলত ডিএনপিতে এলাকায় বসবাস করেন মানে ঢাকা শহর এলাকায় বসবাস করেন তাদের জন্য একটি সুখবর রয়েছে। ডিএনপিতে যতগুলো থানা রয়েছে প্রত্যেকটি থানায় একটি করে ইন্সপেক্টর এবং দুইটা করে ছাব ইন্সপেক্টর থাকে তাদেরকে এই দায়িত্ব দেওয়া আছে।

তাদেরকে সাইবার ট্রেনিং দেয়া রয়েছে তারা এইসব বিষয়ে ইনভেস্টিগেশন করে। এই ফেসবুক একাউন্ট হ্যাক সংক্রান্ত বিষয়ে তারা ইনভেস্টিগেশন করে। যারা বিএনপি এলাকায় বসবাস করেন তারা যদি ফেসবুক একাউন্টের হ্যাকের শিকার হন তাহলে আপনি তৎক্ষণিক আপনার কাছে যে থানায় যাবেন।

 মূলত আপনি যে থানায় এলাকায় বসবাস করেন আপনি সেই থানায় যাবেন। তারপর আপনি থানায় গিয়ে এই বিষয়ে যে অফিসার আছেন তার সাথে কথা বলবেন। তাকে খুঁজে বের করবেন। উনি আপনাকে পরামর্শ দিবেন কি কাগজ লাগবে এবং কি কি তথ্য লাগবে।

এইসব সকল তথ্য দিলে তাৎক্ষণিক সে আপনার কাজটি করে দেবে। তাৎক্ষণিক ওনারা আপনার ফেসবুক একাউন্টটি রেসকিউ করে দিবে অথবা আপনার যে ফেসবুক একাউন্টটি হ্যাক হয়েছে সেই অ্যাকাউন্টটি বন্ধ করে দেবে। এটা হল ডিএনপি এলাকার জন্য।

আপনার মনে হতো এই প্রশ্নটি থাকতে পারে যে আমার বাসা তো রাজশাহী কিংবা রংপুর কিংবা চট্টগ্রাম তাহলে আমি কি করবো। আপনার জন্য সুবিধা রয়েছে। সাইবার ক্রাইম সিআইডিতে আছে। সাইবার ক্রাইম পুলিশ হেডকোয়াটারে আছে। সাইবার ক্রাইম বিএনপিতে আছে। সাইবার ক্রাইম পিবিআইতে আছে। সব জায়গায় এই কাজগুলো করা হয়। আপনি থানায় গিয়ে এ বিষয়ে আরো বিস্তারিত জানতে পারবেন।

শেষ কথা

আমাদের এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধুদের কাছে এ পোস্টটি শেয়ার করবেন যাতে করে তারা এই পোস্টটি দেখে উপকৃত হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url