কোমর ব্যথা সারানোর সহজ উপায় - কোমর ব্যথা সরানোর ঔষধ

বর্তমানে সময় আমাদের প্রায় সবারই কোমর ব্যথা হয়। আর সেই কোমর ব্যথা সারানোর সহজ উপায় আমরা অনেকেই জানিনা। অনেকেও জানলে সে উপায়গুলো কাজে আসে না। আজকে আমি কোমর ব্যথা সারানোর সহজ উপায় বলবো এবং কোমর ব্যথা সারানোর ওষুধ সম্পর্কে আপনাদেরকে ধারণা দিব।
কোমর ব্যাথা সারানোর সহজ উপায়
তাই আপনার যদি কোমর ব্যথা থেকে থাকে অথবা আপনার পরিচিত কারো কোমর ব্যথা থেকে থাকে তাহলে আপনি এই আর্টিকেলটি পড়ার পর তাদেরকে সেই কোমর ব্যথা ভালো হওয়ার উপায় বলতে পারবেন এবং আপনার যদি কোন ব্যথা থেকে থাকে তাহলে আপনি এই আর্টিকেলটি পড়ার পর সুন্দর একটি ধারণা পাবেন এতে করে আপনার কোমরের ব্যথা কমে যাবে।
DMCA আইন মেনে চলুন

ভূমিকা - কোমর ব্যথা সারানোর সহজ উপায়

আপনি যদি আপনার কোমর ব্যথা সরানোর সহজ উপায় বা কোমর ব্যথা কমাতে চান তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। কারন আমরা খুব ভালোভাবে কয়েকটি উপায় বলে দিয়েছি। এবং ওষুধের নাম বলে দিয়েছি যে ওষুধ খেলে কিংবা যেই উপায় অবলম্বন করলে আপনার কোন ব্যাথা সহজেই ঠিক হয়ে যাবে। বর্তমানে কোমর ব্যথা খুবই একটি জটিল ব্যথা কোমর ব্যথা হলে কোন কিছু করে শান্তি পাওয়া যায় না।

যেমন বসে থাকলেও ভালো লাগেনা,শুয়ে থাকলেও ভালো লাগে না সবকিছু থেকেই কোমর ব্যথা হয় উঠতে বসতে গেলেও কোমরের ব্যথা হয় তাই আপনি যদি আপনার কোমরে ব্যথা ভালো করতে চান তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি সম্পন্ন পড়ুন।

কোমর ব্যথা সারানোর উপায়

কোমর ব্যথা সারানোর জন্য আপনি নিম্নে কয়েকটি উপায় অবলম্বন করে দেখতে পারেন। এই উপায়গুলি খুবই কার্যকরী উপায় তাই আপনি এগুলি ব্যবহার করে আপনার কোন ব্যথা কমানোর চেষ্টা করুনঃ
  • তেল ব্যবহার করুন
  • ব্যায়াম করুন
  • মাসাজ করুন
  • স্ট্রেচিং
  • অ্যালোভেরা
  • রসুন ব্যবহার
  • প্রোটিন শক্তিতে স্বরূপ
  • পর্যাপ্ত পানি পান
  • বিশেষজ্ঞদের পরামর্শ নিন

তেল ব্যবহার -কোমর ব্যথা সারানোর সহজ উপায়

কোমর ব্যথা হলে আপনি সেই ব্যথা কমানোর জন্য প্রথম অবস্থায় আপনি তেল ব্যবহার করতে পারেন। কিছুদিন দেখানোর তেল ব্যবহার করে দেখতে পারেন। বর্তমানে মার্কেটপ্লেসে অনেক ধরনের কোমর ব্যাথা কমানোর জন্য তেল রয়েছে। আপনি এ ধরনের তেল গুলি ব্যবহার করে দেখতে পারেন। এবং তেল নেওয়ার সময় অবশ্যই সেই তেলের বিশেষত্ব দেখবেন। এবং কাজ করে এবং কতখানি উপকারে আসে সেটুকু দেখার চেষ্টা করবেন।

ব্যায়াম করুন

কোমর ব্যথা কমানোর জন্য ব্যায়াম একটি কার্যকরী উপায়। আপনি যদি প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কয়েকটি ব্যায়াম করেন কোমর ব্যথার জন্য তাহলে আপনি সেই ব্যায়াম করে খুবই উপকারী হবেন। কারণ কোমর ব্যথা কম করার জন্য ব্যায়াম করা খুবই একটি কার্যকরী উপায়।

মেসেজ করুন

ব্যথা থেকে থাকে তাহলে আপনি প্রতিদিন ঘুমানো আগে অথবা সকালবেলা আপনি অথবা যে কোন টাইমে আপনার কোমর মাসাজ করায় দিতে পারেন। এতে করে আপনার কোমর ব্যথা কম হওয়ার অনেকটাই সম্ভাবনা বেড়ে যায়। তাই আপনি যদি পারেন তাহলে আপনার কোমর ব্যথা কমানোর জন্য মেসেজ করুন।

স্টেচিং - কোমর ব্যথা সারানোর সহজ উপায়

আপনি যদি strating করেন তাহলে আপনার যেকোনো ব্যথা খুব সহজেই কমানো যাবে। এই উপায়টি খুবই একটি কার্যকরী উপায় কারণ এই উপায়টির মাধ্যমে আপনার শরীরকে বা সেগুলোকে প্রসারিত করে। এবং এতে করে আপনার অনেক ব্যথা কমে যাবে এবং আপনার যেকোনো জায়গায় ব্যথা হলে আপনি স্ট্র্যাচিং করতে পারেন।

অ্যালোভেরা

আপনি যদি মাঝে মাঝে অ্যালোভেরা রস পান করতে পারেন তাহলে আপনার কোমর ব্যথা কমানোর অনেকটা সহজ হয়ে যাবে। কারণ এলোভেরার ব্যবহার অনেক কারণ এর অনেক উপকারিতা রয়েছে আপনি যদি এটি ব্যবহার করে দেখেন তাহলে খুব সহজেই আপনি কিছু ফল পাবেন। আপনি যদি ই কোমর ব্যথা থেকে থাকে তাহলে অবশ্যই আপনি অ্যালোভেরা ব্যবহার করে দেখতে পারেন।

রসুন ব্যবহার

আপনার কোমর ব্যথা কমানোর জন্য রসুন পেস্ট ব্যবহার করতে পারেন। প্রথম অবস্থায় আপনি রসুনের পেস্ট নিয়ে আপনার কোমরে মালিশ করতে পারেন। এতে করে আপনার কোমরের ব্যথা কমানো যেতে পারে। রসুন দিয়ে মালিশ করার পর আপনি অল্প হালকা একটু গরম পানি নিয়ে সেখানে ধুয়ে ফেলবেন বা আস্তে করে ধুয়ে ফেলবেন। তাহলে দেখবেন অবশ্যই আপনি কিছু হলেও শান্তি পাবেন।

প্রোটিন শক্তিতে স্বরূপ

একটি স্বাস্থ্যকর ও ব্যবস্থাপনা সহিত ডায়েট অনুসরণ করা ভালো। আপনি বিভিন্ন ধরনের প্রোটিন যুক্ত খাবার খেতে পারেন। যেমন শাকসবজি ফলমূল ইত্যাদি এ ধরনের খাবার খেয়ে আপনার শরীরের এনার্জিতে বাড়িয়ে নিতে পারেন এতে করে সাধারণ কোনো ব্যথা আপনার কোন কষ্ট দিতে পারবে না।

পর্যাপ্ত পানি পান

পানি পান করার চেয়ে নিয়ম আপনাকে অবশ্যই সে নিয়মটি মেনে চলতে হবে। আপনি হয়তো অনেক সময় অনেক কম পানি খান এইজন্য আপনার অনেক সমস্যা হয়ে থাকে। আপনি চেষ্টা করবেন বেশি করে পানি খাওয়ার। আপনি বিভিন্ন খাবার সময় হয়তো কখনো পানি খান আবার পানি খানা।


আমাদের জীবনে পানি একটি খুবই গুরুত্বপূর্ণ। তাই আপনি পানি পান করবেন নিয়মিত কোন কিছু খাবার আগে বা খাবার সময় প্রতিদিন দুই থেকে তিন লিটার পানি পান করবেন।

বিশেষজ্ঞদের পরামর্শ নিন

আপনি যদি কোন বিশেষকের পরামর্শ নিতে পারেন তাহলে আপনি খুব সহজেই কোমর ব্যথা কষ্টের হাত থেকে মুক্তি পেতে পারেন। আপনি বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন এতে করে খুব সহজেই আপনার কোমর ব্যাথা কমানোর সহজ হয়ে যাবে।

কোমর ব্যথা সারানোর ঔষধ

আমার কথা কমানোর জন্য আপনি যে কয়েকটি ওষুধ ব্যবহার করতে পারেন সেগুলো নিম্নরূপ দেওয়া হলো।।আপনি এসব ঔষধ ব্যবহার করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের পরামর্শ নিবেন।কারণ নিজে থেকেও ব্যবহার করে অনেক ধরনের ক্ষতির সম্মুখীন হতে পারেন। নিচে কোমর ব্যাথা সরানোর ঔষধের তালিকা দেয়া হলোঃ
  • Anaflex max 375
  • Myorel
  • Napadol
  • Naspor 500mg
  • sonap 500mg
  • Naprox 500mg
আপনি উপরোক্ত কয়েকটি ওষুধ ব্যবহার করতে পারেন। উপরোক্ত হচ্ছে ওষুধ গুলোর কথা বললাম এই ওষুধগুলো ব্যবহার করলে আপনার খুব সহজে কোমর ব্যথা কমে যাবে। এই ওষুধগুলো খাওয়ার আগে অবশ্যই বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে সেবন করবেন।

উপসংহার - কোমর ব্যথা সারানোর সহজ উপায়

আমরা এতক্ষণ আলোচনা করলাম সরানোর উপায় নিয়ে কোন কোন উপায় অবলম্বন করার মাধ্যমে আপনার কোমর ব্যাথা সরানো যায় সেই বিষয়ে আমরা আলোচনা করেছি। সম্পর্কে আমি আপনাদেরকে বললাম।

আপনি যদি উপরোক্ত কয়টি ট্যাবলেট ব্যবহার করেন তাহলে অবশ্যই উপকৃত হবেন। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনি আপনার বন্ধু বান্ধব দের কাছে এই আর্টিকেলটি শেয়ার করবেন। নিচে উপকৃত হন অন্যদেরকে উপকৃত করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url