ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না করণীয় কি

আপনার অথবা আপনার পরিচত কারো ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না তাহলে এই বিষয় টি খুব চিন্তার বিষয়। কিন্ত এই বিষয় নিয়ে চেন্তা করার কিছু না ইমকন খাওয়ার পর যদি আপনার মাসিক না হয় তাহলে এই নিবন্ধনটি পড়তে থাকুন। ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না তা হলে এর সমাধান ও রয়েছে।
ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না
ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না আপনি যদি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়েন তাহলে আপনি আপনার সমাধান পেয়ে যাবেন।

সূটিপত্রঃ ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না

ইভিভিটিভি

ইমকন কি

আমাদের প্রথমে জানা দরকার ইনকম কি? ইমকন হচ্চে এমন একটি বিড়ি/ ঔষুধ যেটা খেলে কোন মেয়ের বাচ্চা হওয়ার চান্স ৯৯% কমে যায়।

ইমকন এর কাজ কি

আমরা জানলাম ইমকন কি এখন আমাদের জানা প্রয়োজন ইমকন এর কাজ কি। তবে ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না এই বিষয়ে জানার আগে আমাদের জানা দরকার ইমকন এর কাজ কি? যেকারো সাথে নিরাপত্তাছারা যাদি সহবাস করে তখন ‍যদি কোন মেয়ে চায় সে বাচ্চা নিতে চায় না তাহলে সেই মেয়ে বা মহিলা যদি এই ইমকন খায় তখন তার বাচ্চা হওয়ার চান্স কম হয়ে যায়।

আবর অনেকেই আছে যারা এই ইমকন খাওয়ার পরও যদি ইমকন কাজ না করে মাসিক না হয়ে তালে আপনার করনীয় কি তার সব কিছুঁ আমার বিস্তারিত জানবো। আবার কারো যদি মাসিক বন্ধ হয়ে যায় তাহলে সেই ও এই ইমকন খাইতে পারে ডক্টর এর পরামর্শ অনুশারে। তবে আপানার উচিত কোন ধরনের ঔষুধ খাওয়ার আগে ডক্টরের পরামর্শ নেওয়া।

ইমকন খাওয়ার নিয়ম

ইমকন খাওয়ার নিয়ম যদি আপনারা না জানেন সেই ক্ষেত্রে আপনি যদি এই বড়ি কিংবা এই ওষুধটি খান তাহলে আপনার কোন কাজে আসবে না। এর জন্য সঠিক সময় খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনার যদি ইমকন খাওয়ার নিয়ম না জানা থাকে তহলে আপনি যদি এই ইমকন খান তাহলে এই ঔষধটি আপনাদের কোন কাজে আসবে না।

অনেক সময় আপনার জীবন সঙ্গীতের সঙ্গে সহবাস করার সময় নিরাপত্তা ব্যবহার করার পরও অনেক সময় কনডম ফেটে যায়। কিংবা কনডম ছাড়া সমবাস করার পার আপনি যদি বাচ্চা নিতে না চান। এবং আপনি যদি চান আপনার মাসিক বন্ধ না হোক তাহলে আপনাকে সহবাস করার 12 ঘণ্টার মধ্যে এবং 72 ঘন্টা উত্তীর্ণ হওয়ার আগেই আপনাকে এই বরি/ঔষধটি খেতে হবে। আপনি যদি চান দ্রুত আপনার মাসিক শুরু হোক এবং কোন ধরনের সমস্যা না হোক তাহলে আপনি ১২ ঘণ্টার মধ্যে এই ইমকন খাওয়ার চেষ্টা করবেন।

ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা প্রশ্ন করেন ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না। তহলে আপার যদি ইমকন খাওয়ার পর মাসিক না হয় তলে প্রথমেই আপনাকে আপনার প্রেগনেন্সি টেস্ট করতে হবে। এরপর আপনার প্রেগনেন্সি যদি টেস্ট করার পর সব ঠিকঠাক থাকে এর পরেও যদি আপনার মাসিক না হয়
সেক্ষেত্রে আপনাকে নোরিক্স ৫ ঔষধ টি সেবন করতে হবে। অবশ্যই এই ওষুধটি সেবন করার আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া প্রয়োজন। আপনি এই ওষুধটি ব্যবহার করার আগে অবশ্যই বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী এই ঔষধটি ব্যবহার করবেন। এবং এই ওষুধটি খাওয়ার ১৫ থেকে বৃষ্টির অপেক্ষা করলে আপনার মাসিক শুরু হবে। আপনি যদি সঠিক সময় ইমকন খাওয়ার পর ‍ও মাসিক না হয় তাহেলে অবশ্যই আপনি ১৫ থেকে ২০ অপেক্ষা করবেন।

এবং আপনার যদি ১৫ থেকে ২০ দিন অপেক্ষা করার পর ও মাসিক শুরু না হয় সে ক্ষেত্রে আপনি প্রেগনেন্সি টেস্ট করে সেই অনুসারে ঔষধ নিবেন ডক্টরের কাছ থেকে। এবং এই ওষুধ খাওয়ার পর আপনার অনিয়মিতভাবে মাসিক শুরু হতে পারে। সে ক্ষেত্রে অবশ্যই আপনার যদি বেশি সমস্যা হয় আপনি ডক্টরের সঙ্গে পরামর্শ করতে পারেন।

লেখকের মন্তব্য

যেকোন ধরেনর ঔষধ খাওয়ার আগে ঔষধের গায়ের লিখে থাকা সকল সতর্কতা এবং সকল নিয়ম পড়ে নেওয়া প্রয়োজন। এবং সকল ঔষধের সময় মতন খাওয়া প্রয়োজন এতে করে ওষুধটি সঠিকভাবে কাজ করতে পারবে। এবং কোন ওষুধ সেবন করার আগে অবশ্যই ডক্টরের পরামর্শ নেওয়া প্রয়োজন।
আমরা এতক্ষণ আলোচনা করলাম ইমকন খাওয়ার পর মাসিক হচ্ছে না করণীয় কি তার বিস্তারিত নিয়ে। এরকম গুরুত্বপূর্ণ তথ্য যদি আপনি আরো পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করবেন কারন আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন আপডেট করে থাকি। আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url