কোন গেম খেলে টাকা আয় করা যায় - গেম খেলে টাকা ইনকাম করা জানুন

আপনি কি কোন গেম খেলে টাকা আয় করা যায় জানতে চান? আপনি যদি গেম খেলে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এই পোস্টে এর মধ্যে আলোচনা করেছি যে কোন কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয়ে। তাই আপনি যদি গেম খেলে টাকা ইনকাম করতে চান তাহলে এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়বেন।
কোন গেম খেলে টাকা আয় করা যায়
গেম গেল টাকা ইনকাম করা খুবি সহজ কিন্তু আপনি যদি নিয়ম এবং কোন গেম খেলে টাকা আয় করা যায় না জেনে থাকেন তাহলে আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন না তাই কোন গেম খেলে টাকা আয় করা যায় এই বিষয়ে সম্পূর্ণ কিছু ভাল ভাবে জানতে অবশ্যই এই নিবন্ধনটি মনযোগ দিয়ে পড়তে থাকুন।

সূচিপত্রঃ কোন গেম খেলে টাকা আয় করা যায়

ইভিভিটিভি

ভূমিকা - কোন গেম খেলে টাকা আয় করা যায়

বর্তমানে সহজ ভাবে টাকা ইনকাম করতে হলে আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারেন। কারন যদি অনলাইনে টাকা ইনকাম করার জন্য সব থেকে সহজ মাধ্যম হলো গেম খেলে টাকা ইনকাম করা। গেম খেলে টাকা ইনকাম করার জন্য কোন ধরণের পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন হয় না তাই আপনি খুব সহজেই এই গেমগুলি খেলে ইনকাম করতে পারবেন।

তবে আমি উপরে যা কোনটি বলেছি গেম খেলে টাকা ইনকাম করার জন্য অবশ্যই আপনাকে চিনতে হবে সঠিক গেম। এবং আপনি যদি গেম খেলে টাকা আয় করার সঠিক নিয়ম না জানেন, এবং সঠিক জ্ঞানগুলি না জেনে থাকেন তাহলে আপনি কখনোই গেম খেলে টাকা ইনকাম করতে পাবেন না। গেম খেলে টাকা ইনকাম করা খুবি সহজ আবার খুবি কঠিন।

এটা আপনার উপর নিরভর করে আপনি কিভাবে সেই গেমটি নিতে পারেন। আমরা যেহেতু এই নিবন্ধনটির মাধ্যমে কোন গেম খেলে টাকা আয় করা যায় সেই গেমগুলোর নাম। কি কি নিয়ম অনুসরণ করে আপনি সেই গেমগুলি থেকে টাকা ইনকাম করবেন তার পদ্ধতি।

আপনার গেম খেলে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন তার সমস্ত কিছু আলোচনা করেছি এই নিবন্ধনটির মাধ্যমে। আপনি যদি সত্যিই টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই মনোযোগ দিয়ে এই নিবন্ধনটি পড়তে থাকুন।

গেম খেলে টাকা আয় করার জন্য কি কি প্রয়োজন

গেম খেলে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে জানতে হবে গেম খেলে টাকা ইনকাম করার জন্য কি কি প্রয়োজন? গেম খেলে টাকা আয় করার জন্য আপনার বেশ কয়েকটি জিনিস বা অভিজ্ঞতার প্রয়োজন হতে পারে।

গেম খেলে টাকা ইনকাম করার জন্য সবথেকে বড় হল অভিজ্ঞতা কারণ আপনার যদি অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি অনলাইন থেকে গেম ফিরে টাকা ইনকাম করতে পারবেন না। এর মূল কারণ হলো আপনি যেটি অনলাইনে গেম খেলে টাকা ইনকাম করতে চান সে ক্ষেত্রে আপনাকে প্রথমেই কোন কোন ক্যাম্প ডিপোজিট করতে হবে তারপরে আপনি সেখানে গেম খেলা শুরু করতে পারবেন।

এবং আপনি যদি সেই গেম খেলাতে হারে যান তাহলে আপনি সেখান থেকে টাকা উত্তোলন করতে পারবেন না। এবং আপনি যদি সেখানে যেতে চান তাহলে আপনি আপনার যে টাকাতে খেলা শুরু করেছিলেন তার থেকে ডাবল টাকা আপনি পেতে পারেন।

তবে কিছু কিছু জ্ঞান রয়েছে যেগুলোকে ডিপোজিট করতে হয় না এবং সেখানে যদি আপনি হেরে যান তাহলে আপনার লাভ লস কোনটাই হবে না। কিন্তু সে ধরনের গেমগুলিতে ততটা হান্ড্রেড পার্সেন্ট পেমেন্ট নিশ্চয়তা পাওয়া যায় না। তাই আপনি যদি সত্যি সত্যি 100% নিশ্চিত সহকারে গেম খেলে টাকা ইনকাম করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনার অভিজ্ঞতা খুবই গুরুত্বপূর্ণ।

গেম খেলে টাকা ইনকাম করার জন্য আর একটি বিশেষ গুরুত্বপূর্ণ জিনিস হল ডিজিটাল ডিভাইস। ডিজিটাল ডিভাইস মানে হল মোবাইল ফোন যেমন স্মার্টফোন কম্পিউটার ল্যাপটপ ইত্যাদি। আপনার যদি যেকোনো ডিজিটাল ডিভাইস থাকে তাহলে আপনি নিম্নলিখিত এই কয়েকটি গেম খেলে খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন। এবং আপনি গেম খেলার সময় যে কাউকে যুক্ত করে যে কারো সঙ্গে খেলতে পারবেন।

কোন গেম খেলে টাকা আয় করা যায়

কোন গেম খেলে টাকা আয় করা যায় এই প্রশ্নটি প্রায় অনেকেই করে থাকেন জানেন না আসলে কোন গেমগুলো খেলে টাকা ইনকাম করা যায়। আপনি হয়তো জানেন না বা বর্তমানে আমাদের দেশে অনেক ধরনের জ্ঞান রয়েছে যে গেমগুলি খেলে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারেন।

তবে আমি আজকে এই নিবন্ধনটির মাধ্যমে এসব গেমের কথা উল্লেখ করবোনা। সবথেকে জনপ্রিয় যে গেমগুলো রয়েছে এবং যেই গেমগুলি খেলে আপনি খুব সহজেই বেশি টাকা ইনকাম করতে পারেন আমি সেই গেমগুলোর কথায় উল্লেখ করব।

আপনি যদি সহজেই বেশি টাকা ইনকাম করতে চান, অথবা আপনি যদি আপনার প্রতিবেশী কিংবা আপনার বন্ধু-বান্ধবদের সঙ্গে এই গেম খেলে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সবথেকে ভালো একটি ভিডিও গেম হল ফ্রি ফায়ার এবং pubg। বর্তমানে ইন্ডিয়া এবং বাংলাদেশ ছাড়াও পাকিস্তান এবং অন্যান্য দেশে এই গ্রাম বহুল প্রচলিত এবং খুবই জনপ্রিয় জ্ঞান গুলির মধ্যে একটি।

উপরোক্ত এই ফ্রী ফায়ার পাবজি গেমগুলিতে আপনি আপনার বন্ধুবান্ধব অথবা যে কাউকে যুক্ত করে তাদের সঙ্গে নির্দিষ্ট পরিমাণের একটি টাকা ধরে সেখানে খেলতে পারবেন। আপনি যদি এরকম ভাবে খেলতে পারেন তাহলে সাথে সাথে আপনি হাতায় টাকা পেতে পারেন এবং এতে করে আপনার কোন টাকা হারিয়ে যাওয়ার ভয় থাকে না।

গেম খেলে টাকা ইনকাম করার জন্য উপযুক্ত নিয়ম কি খুবই কাজ করি একটি নিয়ম। আপনি এ ধরনের ভিডিও গেম গুলি খেলে খুব সহজেই টাকা ইনকাম করতে পারেন। তবে সেক্ষেত্রে আপনি প্রতিবারেই জিতবেন এবং প্রতিবারই টাকা লাভ করবেন তেমনটা কিন্তু নয়।

কারন আপনি তো আর বারবার গেম খেলে জিততে পারবেন না মানুষ একটি গেম যদি বারবার খেলে সে ক্ষেত্রে সে অবশ্যই কারো না কারো সাথে একবার হারতেই হবে তখন আপনার টাকা লজ্জিত হতে পারে।

কিন্তু আপনি যদি মনোযোগ দিয়ে ভালোভাবে এক্সপার্ট হয়ে থাকেন কিন্তু প্রতিটা খেলায় দিতে থাকেন তাহলে আপনি তাদের সঙ্গে খেলে প্রতিটা খেলায় জিতিয়ে তাদের থেকে টাকা নিতে পারবেন।

আপনার যদি কোন আত্মীয়স্বজন কিংবা বন্ধু-বান্ধব এই ধরনের গেম খেলেয় আগ্রহী না হয়ে থাকে সে ক্ষেত্রে আপনি ইউটিউবে কিংবা ফেসবুকে কিংবা বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন বন্ধুবান্ধবদের খেলার জন্য ইনভাইট করতে পারেন।

আপনি এ বিষয়ে ফেসবুকে কিংবা বিন্যাসের মিডিয়াতে পোস্ট দিতে পারেন। এবং কেউ যদি আগ্রহী হয় তাহলে আপনার সঙ্গে খেলার জন্য তারা আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে।

এভাবে মূলত আপনি ভিডিও গেমগুলি খেলে যেমন ফ্রী ফায়ার পাচ্ছি ইত্যাদি গুলি খেলে খুব সহজে আপনি টাকা ইনকাম করতে পারেন। তবে উপরোক্ত এই কয়েকটি গেম খেলে আপনি কম সময়ের মধ্যে অধিক টাকা ইনকাম করতে পারেন।

গেম খেলে টাকা আয় app - কোন গেম খেলে টাকা আয় করা যায়

গেম খেলে টাকা আয় app অ্যাপ অনেক রয়েছে। নিম্নে সেই গেমগুলির তালিকা তুলে ধরা হলো। আপনি নিম্নলিখিত এই গেমগুলি খেলে খুব সহজেই অনেক টাকা ইনকাম করতে পারেন।
  • Taka Income pro
  • Spin to Win
  • Free fire
  • pubg mobile
  • Ludo king
  • Sheep fight
  • Chess
  • Crazy Taxi
  • Carrom
  • Fruit Master
  • Carrom
  • Brain Quiz
  • Sankes
  • Rummy

আপনি উপরোক্ত জ্ঞানগুলি খুব সহজে প্লে স্টোরে খুজে পাবেন এবং আপনি যদি প্লে স্টোরে উপলক্ষে গানগুলি খুঁজে না পান তাহলে আপনি গুগল সার্চ করলেই জ্ঞানগুলি পেয়ে যাবেন। উপরন্তু গেমগুলি খেলে খুব সহজেই টাকা ইনকাম করা যায়। আপনি যদি টাকা ইনকাম করতে চান সহজেই গেম খেলে তাহলে আপনি উপরোক্ত জ্ঞান করে এখনই ডাউনলোড করে খেলা শুরু করে দিন।

কেন গেম খেলে টাকা ইনকাম করবেন

আমরা জানলাম কোন গেম খেলে টাকা আয় করা যায় এবং আরো জানবো কোন গেম খেলে টাকা আয় করা যায় তার আগে আমরা জানবো কোন গেম খেলে টাকা ইনকাম করবেন। কেন গেম খেলে টাকা ইনকাম করবেন এই প্রশ্নটির উত্তর খুবই সহজ।

আপনি যদি গেম খেলেন তাহলে আপনি ইন্টারটেইনমেন্ট এর পাশাপাশি টাকা ইনকাম করতে পারছেন। এবং আপনি যে সময়টি গেম খেলার জন্য নষ্ট করে দেন আপনি সেই সময়টুকু কাজে লাগিয়ে গেম খেলার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

একদিক থেকে আপনি গেমও খেলতে পারছেন অন্য দিক থেকে টাকা ইনকাম করতে পারছেন কতই না মজার তাই না। তাহলে বুঝতেই পারছেন কেন গেম খেলে টাকা ইনকাম করবেন। এবং গেম খেলে টাকা ইনকাম করার জন্য আরো অনেক কারণ রয়েছে

যে ছবিটা গুলি আপনি অন্যান্য কাজের ক্ষেত্রে পাবেন না। আর গেম খেলে টাকা ইনকাম করার জন্য কোন অভিজ্ঞতার প্রয়োজন হয় না এবং সকল বয়সের লোকজনেরা এই গানগুলি খেলতে পারে। এবং গেম খেলার মাধ্যমে অবসর সময়ও আপনি টাকা ইনকাম করতে পারবেন।

গেম খেলে টাকা ইনকাম - কোন গেম খেলে টাকা আয় করা যায়

গেম খেলে টাকা ইনকাম করা খুবই সহজ। যে কোন শ্রেণীর মানুষ চাইলে এই গেমগুলি খেলে খুব সহজে টাকা ইনকাম করতে পারবে। গেমগুলি খেলার জন্য অবশ্যই আপনার ডিজিটাল এবং ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

কারণ এই গানগুলো যেহেতু অনলাইন ভিত্তিক সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ইন্টারনেট কানেকশন দিতে হবে আপনার ডিজিটাল ডিভাইসে এরপর খেলা শুরু করতে হবে। আপনার ডিজিটাল ডিভাইস যদি ইন্টারনেট কানেকশন না থাকে তাহলে আপনি গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন না।

এইজন্য প্রথমেই ইন্টারনেট কানেকশন দিন আপনার ডিজিটাল ডিভাইসে। এরপর উপর উপরোক্ত দেওয়ার যে কোন একটি গেম ডাউনলোড করুন। আপনি যদি আপনার বন্ধু বান্ধবের সঙ্গে গেম খেলে খুব সহজে টাকা ইনকাম করতে চান সেক্ষেত্রে আপনি প্রথমে ফ্রী ফায়ার গেমটি আপনার ডিজিটাল ডিভাইসে ইন্সটল করে নিতে পারেন।

গেমটি ইন্সটল করার পর আপনি ট্রেনিং হিসেবেও সেখানে খেলতে পারেন। প্রথমে অবশ্যই গেমের সকল সিস্টেম ভালোভাবে বুঝিয়ে দিবেন কারণ আপনি যদি ভালোভাবে গেমটি না শিখে খেলতে চান সেক্ষেত্রে আপনার টাকা লস যেতে পারে।

তাই আপনি যদি গেম খেলে টাকা ইনকাম করতে চান সে ক্ষেত্রে ফ্রি ফায়ারের নিজস্ব ট্রেনিং সেন্টার রয়েছে আপনি ইন্সটল করেছেন সেইখান থেকেই ট্রেনিং ম্যাচ আপনি খেলতে পারেন। এবং বিভিন্ন সিএস থেকে শুরু করে বিভিন্ন গেম খেলতে পারেন। এরপর আপনি যদি অভিজ্ঞ হয়ে যান সেক তারপরে আপনি আপনার বন্ধুবান্ধবদের সঙ্গে টাকা দিয়ে খেলতে পারবেন।

কোন গেম খেলে টাকা আয় করা যায় বিকাশে

কোন গেম খেলে টাকা আয় করা যায় বিকাশে এই প্রশ্নটি প্রায় অনেকেই করে থাকেন। বর্তমানে গেম খেলে টাকা ইনকাম করার জন্য অনেক ধনের গেম রয়েছে। এবং আপনি চাইলে খুব সহজে উপরক্ত বিছু গেম এবং নিয়ম মেনে চললে ঘুব সহেজে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি ভিডিও গেম খেলেন তাহলে আপনি যদি সেখানে জিতেন তাহলে আপনি সেই টাকা বিকাশে পেতে পারেন। তবে আপনি যদি সেই গেম খেলে হেরে জান তাহলে আপনাক টাকা পেমেন্ট করতে হবে যাদের কাছে আপনি হেরে গিয়েছেন।

যেকোন গেম খেলে টাকা হাতে নেওয়ার উপায়

আপনি যদি ফ্রি ফায়ার এর মতো গেম খেলে টাকা ইনকাম করতে চান তাহলে আপনি তাহলে আপনাকে বেস কয়েক টি নিয়ম অনুসরণ করতে হবে। কারন আপনি যদি নিয়ম না মেনে গেম খেলেন তাহলে আপনি টাকা ইনকাম করতে পারবেন না। আপনি যদি ফ্রি ফায়ার এর মতো ভিডিও গেম খেলে টাকা ইনকাম করতে চান তহলে নিম্নের নিয়ম গুলু অনুসেরন করুন।

গেম খেলে টাকা ইনকাম করার প্রথম নিয়ম

প্রথমে আপনি যে গেম টি খেলে টাকা ইনকাম করতে চান সেই গেম টি আপনার ডিজিটাল ডিভাইসে ইনিস্টল করে নিন। এরপর আপনার যে গেম টি ইনিস্টল করেছেন সেই গেমে একটি একাউন্ট তৈরি করুন। একাউন্ট তৈরি সম্পূর্ন হলে প্রথমে কিছু দিন সেই গেমের উপর অভিজ্ঞতা অর্জন করুন।

রপর আপনি যে কোন সোশ্যাল মিডিয়াতে একটি অ্যাকাউন্ট তৈরি করুন। যেমন ফেসবুকে আপনি একটি অ্যাকাউন্ট তৈরি করবেন। এরপর চাইলে আপনি সেখানে গেম েখেলার জন্য পোস্ট করবেন। এর পর আপনার ফেসবুকে অনেক বন্ধু পাবেন তাদের সাথে আপসি কথা বলে টাকা দিয়ে খেলা শুরু করবেন। খেলো শুরু হওয়ার আগে অবশ্যয় আপনি তাদরে সাথে টাকা নিয়ে চুক্তি করে খেলা শুরু করবেন।

গেম খেলে টাকা ইনকাম করার দ্বিতীয় নিয়ম

আপনি যদি এই নিয়ম টি ব্যবহার করে টাকা ইনকাম করতে না পারেন তাহলে প্রথমে আপনি ফেসবুকে এবং ইউটিউবে একাউন্ট তৈরি করবেন। এর পর আপনার বিভিন্ন গেম খেলোর ভিডিও রেকড করে তাদের আপনর ইউটিউবে অথবা ফেসবুক পেজে আপনার সেই ভিডিও গুলো আপলেড করেবন। এর পর ফেসবুক এবং ইউটিউবের নিয়ম মেনে সেখান থেকে টাকা ইনকম করতে পারে।

গেম খেলে টাকা ইনকাম করার তৃতীয় নিয়ম

আপনি যদি উপরক্ত নিয়ম ব্যবহার করার পরও টাকা ইনকাম করতে না পারেন তালে আপনরে জন্য আার কিছু নিয়ম রয়েছে সেগুলো আপনি ব্যবহার করতে পারেন।

উপরক্ত আমরা অনেক গেম এর কথা উল্লেখ করেছ আপনি সরাসরি সেই গেম গুলো তে একাউন্ট করে সেখানে গেম খেলতে পারেন। আপনি যতবেসি গেম খেলবেন আপনি ততো বেশি পয়েন্ট পাবেন। পরর্তিতে আপনি সেখান থেকে আপনার একাউন্ট এ টাকা নিতে পারবেন।

আমার এতক্ষন জানলাম কোন গেম খেলে টাকা আয় করা যায়। তবে আপনি এই নিয়ম টি ব্যবহার না করে আপনি আপরক্ত দুইটি নিয়ম ব্যবহার করতে পারেন। আপনি যদি উপরক্ত ‍নিয়ম ব্যবহর করেন তাহলে আপনি খূব সহজে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

গেম খেলে টাকা আয় কি হারাম

গেম খেলে টাকা ইনকাম করা কি হারাম এই প্রশ্নটার প্রায় অনেকেই করে থাকেন। ধরলে এবং আইনের দুষ্ট গোল থেকে বিভিন্ন ধরনের জ্ঞান এবং স্পর্শ টাকা অন্যান্য লেনদেনের উপর আলোচনা করা হয়েছে। গেমের উপর নির্ভর করে কোন গেমগুলি হালাল এবং কোন গমে গুলি হারাম।

তবে বিভিন্ন দৃষ্টিকোণ বা সামাজিক প্রতিষ্ঠানের উপর নির্ভর করে সেই গেমগুলিকে নির্বাচিত করা হয় সেই গেম আসলেও হারাম নাকি হালাল।

তবে কিছু মুসলিম ধর্মীয় গরুরা মনে করে গেম খেলে টাকা ইনকাম করা হারাম। অনেক ধরনের মুসলিম দরে মধ্যে থেকে মনে করে করেন গেম খেলে টাকা ইনকাম করা হরাম। আর মুসলিমদের এই ধারণার উপর নির্ভর করে ক্যাসিনো গিম এরমতো সকল গেম গুলি হারাম।

তবে অনেকেই মনে করে কিছু কিছু জ্ঞান রয়েছে যে গেমগুলি খেলা হালাল। কারণ গেম খেলার জন্য সেখানেই তাদেরকে কষ্ট করতে হয় এবং অনেক বুদ্ধি খাটাতে হয়। এবং তারা সেই জ্ঞানগুলি খেলে তাদেরকে জীবিকা নির্বাহ করে। এর জন্য কিছু কিছু গেম রয়েছে যেগুলি হালাল।

কোন গেম হালাল এবং কোন গেম হারাম সেই সকল কিছু নিরভর করে সামাজিক এবং ধর্মের উপর নিরভর করা। আপনি যদি এ বিষয়ে ভালোভাবে ক্লিয়ার না হয়ে থাকেন কিংবা এ বিষয়ে যদি আপনার কোন মতামত জানায় থাকে সে ক্ষেত্রে আপনি আপনার স্থানীয় আশেপাশে যে কোন প্রতিষ্ঠানে যেতে পারেন। এবং আপনি সেই ধর্মীয় প্রতিষ্ঠান থেকে এ বিষয়ে ভালোভাবে জেনে নিতে পারেন। অথবা আপনি আপনার আশেপাশে থাকা ধর্মীয় লোকদের কাছ থেকেও এ বিষয়ে পরামর্শ নিতে পারেন।

লেখকের মন্তব্য - কোন গেম খেলে ঢাকা আয় করা যায়

গেম খেলে টাকা আয় করার জন্য আরো অনেক উপায় রয়েছে যে উপায়গুলো অবলম্বন করে আপনি খুব সহজে জ্ঞান থাকা ইনকাম করতে পারেন। তবে আপনি চাইলে লুডু গেম খেলেও টাকা ইনকাম করতে পারেন। আমরা তখন আলোচনা করলাম কিভাবে কোন গেমগুলি খেলে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারেন তার বিস্তারিত।


এ বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। কারন আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করে থাকি। আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন কারণ। আমরা প্রয়োজন এরকম গুরুত্বপূর্ণ তথ্য আপডেট করে থাকি। আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url