ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে এ টু জেট

আপনি কি ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে অনেক জানা-অজানা তথ্য জানতে চান। আপনি কি ডাচ-বাংলা ব্যাংক সেলারি একাউন্ট এর সুবিধা এবং ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্টে চার্জ এবং ডাচ বাংলা ব্যাংক স্যালারি সম্পর্কিত বিস্তারিত জানতে ইচ্ছুক। আপনি যদি ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।
ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট
আপনি আগে হয়তো বিভিন্ন জায়গায় বিভিন্ন তথ্য দেখেছেন! কিন্তু আপনি যদি এই সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকেন, তাহলে আপনি ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে অনেক কিছুই জেনে যাবেন ইচ্ছে গুলি আপনি আগে কোথাও পাননি।
DMCA

ভূমিকা - ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট

বর্তমানে অনেকেই রয়েছেন যারা ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে অনেক তথ্য জানেন না। এবং জানলেও খুবই অল্প কিছু। আজকে আমি সেই সকল সমস্ত ইনফরমেশন বা তথ্য আপনাদেরকে জানাবো। আপনারা যারা ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট সম্পর্কে কিছু জানেন না তারাও এই পোস্টটি পড়ার পর অনেক এক্সপার্ট হয়ে যাবেন এবং অনেক কিছুই জেনে যাবেন।

যেমনঃ ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট এর সুবিধা ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট স্যালারি চার্জ ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট খোলার নিয়ম এবং ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট কিভাবে এবং কি কি কাগজের প্রয়োজন তার সকল ইনফরমেশন বা তথ্য। এবং ডাচ বাংলা ব্যাংক একাউন্ট সম্পর্কে আরো অনেক তথ্য।

ডাচ বাংলা স্যালারি একাউন্ট সুবিধা

ডাচ বাংলা স্যালারি একাউন্ট এর সুবিধা অনেক রয়েছে। অনেক সুবিধার মধ্যে কয়েকটি সুবিধার কথা উল্লেখ করা হলোঃ
  • ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার পর সেখান থেকে যে এটিএম কার্ড পাবেন আপনি সেই এটিএম কার্ড দিয়ে দেশের যেকোনো জায়গা থেকে টাকা উত্তোলন করতে পারবেন।
  • আপনি যদি কোন চাকরি করে থাকেন এবং আপনার ডাচ-বাংলা ব্যাংক একাউন্টে সেখানে যুক্ত করে থাকেন। তাহলে প্রতি মাসে আপনার সেই মাসিক বেতন অটোমেটিক ভাবে আপনার একাউন্টে জমা হবে।
  • এবং আপনি ইউনিয়ন পেমেন্ট নেটওয়ার্ক এর মাধ্যমে দেশের যেকোনো ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। এটি যেকোনো দেশের যেকোনো জায়গায়।
  • স্যালারি একাউন্ট থাকলে আপনি সেখান থেকে পার্সোনাল চেক বই পাবেন। এই চেক বইটি সম্পূর্ণ আপনার নামে প্রিন্ট করা থাকবে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট চার্জ।

ডাচ বাংলা ব্যাংকে যাদের স্যালারি একাউন্ট রয়েছে তাদের মূলত কার্ডের জন্য কিছু চার্জ কাটা হয়। অন্যান্য ক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্টের কোন প্রকার মাসিক বা বার্ষিক চার্জ কাটা হয় না। অন্য দিক থেকে দেখলে এগুলি ছাড়া ডাচ বাংলা ব্যাংক একাউন্টের কোন চার্জ নেই।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার নিয়ম

ডাচ বাংলা ব্যাংক একাউন্টের স্যালারি একাউন্ট প্রায় সবাই খুলতে পারেনা। আপনি হয়তো বিভিন্ন জায়গায় বিভিন্ন কিছু দেখে থাকবেন কিন্তু সত্যি কথা বলতে ডাচ বাংলা ব্যাংক একাউন্টের সেলারি একাউন্ট যে কেউ চাইলে খুলতে পারেনা। এখন হয়তো আপনার মনে প্রশ্ন আসতে পারে এটাচ বাংলা ব্যাংকের স্যালারি একাউন্ট কিভাবে খোলা যাবে।

ডাচ বাংলা ব্যাংক এর সেলারি একাউন্ট তৈরি করতে হলে আপনাকে যেকোনো একটি প্রতিষ্ঠানে কাজ করতে হবে। সে প্রতিষ্ঠানটি যদি চায় আপনাদেরকে মাসিক বেতন ডাচ বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে দিবে। তখন সে প্রতিষ্ঠান বা কোম্পানিটি ডাচ বাংলা ব্যাংক একাউন্টের সঙ্গে যুক্ত হয়ে বিভিন্ন ডান্স এন্ড কন্ডিশন বা ডাচ-বাংলা ব্যাংকের সকল শর্ত মেনে একটি এগ্রিমেন্ট করতে হয়।


সকল মোতাবেক যদি তাদের কোম্পানি বা আপনি যে কোম্পানিতে কাজ করছেন সেই কোম্পানি কিংবা যে কোন কোম্পানি তাদের সঙ্গে লিংক করতে চাই তাহলে তাদের শর্ত অনুযায়ী করতে পারবে। এরপর তাদের শর্ত অনুযায়ী সবকিছু কমপ্লিট হলে যদি কোম্পানি তাদের শর্তে রাজি হয় এবং তাদের এগ্রিমেন্ট সাইন করে। তারপর থেকে আপনার স্যালারি একাউন্ট খুলতে পারবেন সেখানে।

অ্যাকাউন্ট তৈরি করার জন্য কোম্পানি থেকে আপনাদেরকে সহযোগিতা করা হবে এবং কোম্পানি থেকেও আপনাদেরকে অনেকভাবে সহযোগিতা করা হবে। ধরুন আপনি একটি কোম্পানিতে কাজ করছেন এবং সেই কোম্পানিটি বেতন আপনাকে ডাচ বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে দিতে চাই।

আপনার সেই কোম্পানিটির ডাচ-বাংলা ব্যাংক একাউন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। তাহলে এখন আপনার প্রশ্ন আসতে পারে কিভাবে আপনি সেই সেলারি অ্যাকাউন্টটি তৈরি করবেন স্যালারি।

ডাচ বাংলা ব্যাংক সেলারি লোন

ডাচ বাংলা ব্যাংকের স্যালারি লোন নিতে পারবেন। আপনার যদি ডাচ বাংলা ব্যাংকের স্যালারি একাউন্ট থাকে তাহলে আপনি সেই অ্যাকাউন্ট থেকে লোন নিতে পারবেন। লোন নেওয়ার জন্য অবশ্যই আপনার সর্বনিম্ন বয়স ১৮ থেকে সর্বোচ্চ ৬০ বছর হতে হবে। এর মানে ১৮ থেকে ৬০ বছরের বয়স আপনার থাকতে হবে তাহলে আপনি ডাচ বাংলা ব্যাংকের স্যালারি নিতে পারবেন।

স্যালারি লোন সর্বোচ্চ ২০ লক্ষ টাকা থেকে শুরু করে সর্বনিম্ন ১০ হাজার টাকা পর্যন্ত লোন দিয়ে থাকে। ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে যদি আপনি চান তাহলে অবশ্যই আপনার কাছে ব্যাংক একাউন্ট থাকতে হবে। অথবা ডাচ বাংলা ব্যাংকে একটি আপনার স্যালারি একাউন্ট থাকতে হবে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নেওয়ার যোগ্যতা

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে গেলে অবশ্যই আপনার কিছু যোগ্যতা থাকা প্রয়োজন। আপনার যদি তাদের শর্ত অনুযায়ী কোন যোগ্যতা না থাকে তাহলে আপনাকে সেখান থেকে কোন প্রকার লোন দেওয়া হবে না। এইজন্য ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে গেলে অবশ্যই আপনার যোগ্যতা প্রয়োজন চলুন তাহলে জেনে নেই কি কি যোগ্যতা লাগে তার বিস্তারিত
  • আপনার বয়স সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৬০ বছর হতে হবে। আপনার যদি 60 বছরের বেশি বয়সে থাকে অথবা আপনার যদি সর্বনিম্ন ১৮ এর নিচে বসে থাকে তাহলে আপনি সেখান থেকে লোন নিতে পারবেন না।
  • আপনি যদি চাকরি করেন অথবা যে কোন পেশায় থাকেন তাহলে আপনি এই লোনটি নিতে পারবেন।
  • ব্যাংক থেকে লোন নেওয়ার জন্য অবশ্যই আপনার অন্যান্য ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে। এবং সেখানে টাকা থাকতে হবে। এবং অবশ্যই আপনার কিছু জমি জমা থাকতে হবে।
  • এবং আপনাকে বাংলাদেশের নাগরিক হতে হবে।
উপরোক্ত এই কয়েকটি যোগ্যতা আপনার থাকে তাহলে আপনি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোনের সুদ

আমরা তখন জানলাম ড্যান্স বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে গেলে কি কি যোগ্যতা লাগে এবং কত টাকা লোন নেওয়া যায় সেই সম্পর্কে। এখন আমরা জানবো ডাচ-বাংলা ব্যাংক সেলারি লোনের সুদের হার সম্পর্কে।

আপনি যদি ডাচ বাংলা ব্যাংকের স্যালারি লোন নেন তাহলে আপনার থেকে নয় পার্সেন্ট ৯% সুদ সেই ব্যাংক নিবে। ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন আপনি সর্বনিম্ন দশের থেকে সর্বোচ্চ ২০ লক্ষ টাকা পর্যন্ত নিতে পারবেন।


সময়ের সঙ্গে সঙ্গে এটি পরিবর্তন হতে পারে। আপনি যখন ডাচ বাংলা ব্যাংক সেলারি লোন নিবেন নেওয়ার ঠিক এক বছর পর থেকে আপনার কিস্তি শুরু হবে বা টাকা পরিশোধ কাজ শুরু হবে। এবং আপনাকে অবশ্যই পাঁচ বছরের মধ্যে আপনার সমস্ত ঋণ বা লোন শোধ করতে হবে।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে গেলে কি কি ডকুমেন্ট বা কাগজ লাগবে

আপনি যদি ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে চান তাহলে অবশ্যই আপনার কিছু ডকুমেন্ট সেখানে জমা দিতে হবে। আপনি যদি ব্যাংকের শর্ত অনুযায়ী তাদের কাছে সে ডকুমেন্ট জমা দিতে না পারেন তাহলে আপনাকে ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন দিবে না। অবশ্যই ডাচ-বাংলা ব্যাংক একাউন্ট স্যালারি লোন নিতে গেলে নিম্নলিখিত কাগজগুলো প্রয়োজন।
  • জাতীয় পরিচয় পত্র বা ভোটার আইডি কার্ডের ফটোকপি।
  • পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।
  • আপনি যে পেশায় আছেন বা যেই কাজ করেন সেই কাজের প্রমাণ।
  • আপনার যদি অনেক সয় সম্পত্তি বা জমিজমা থাকে সেইটির ডকুমেন্ট।
  • আপনি যদি চাকরি করে থাকেন তাহলে আপনার সেই চাকরির মাসিক বেতনের স্লিপ।
  • এবং আপনাকে অবশ্যই আপনার ছয় মাসের ব্যাংকের হিস্টরি বিস্তারিত মানে ছয় মাসের মধ্যে আপনি কত টাকা লেনদেন করেছেন তার বিস্তারিত তাদেরকে জানাতে হবে।
উপরোক্ত এইসব কয়টি কাগজ থাকলে আপনি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংক স্যালারি লোন নিতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট কি?

ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট খোলার জন্য অবশ্যই নিজস্ব কর্মীদের প্রয়োজন। একটা কোম্পানি যদি চাই তাদের কোম্পানির সমস্ত কর্মীদের বেতন ডাচ-বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে দিবে। তখন সে কোম্পানি যদি ডাচ বাংলা ব্যাংকের সকল শর্ত অনুযায়ী সে এগ্রিমেন্ট সাইন করে। তাদেরকে বলে যে তাদের কোম্পানির সমস্ত বেতন তাদের বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে দিতে চাই।


তখন সে ব্যাংক তাদের এগ্রিমেন্ট বা সমস্ত চুক্তি করার পর কর্মীদের অ্যাকাউন্ট তৈরি করে দেয়। তাহলে বুঝতেই পারছেন ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট কি।

আমাদের শেষ কথা

একজন চাকরিজীবী যখন বেতন পায় কিংবা কোন কোম্পানিতে কাজ করে কিন্তু কোন প্রতিষ্ঠানে কাজ করে তখন তার বেতন নিয়ে অনেক ঝামেলা হয়ে থাকে। আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন এবং আপনার কোম্পানির যদি ডাচ-বাংলা ব্যাংক একাউন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে থাকে তাহলে আপনি একটি স্যালারি একাউন্ট তৈরি করতে পারেন।

ডাচ বাংলা ব্যাংকের স্যালারি একাউন্ট তৈরি করেন তাহলে আপনার মাসিক বেতন অটোমেটিক ভাবে জমা হয়ে যাবে আপনার ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্টে।

আমরা এতক্ষণ জানলাম ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট কত টাকা লোন দেয়। ডাচ বাংলা ব্যাংক স্যালারি একাউন্ট কি কারা খুলতে পারবে এবং খোলার জন্য কি কি কাগজ বা পদক্ষেপ প্রয়োজন এবং ডাচ বাংলা ব্যাংক সম্পর্কে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য।


ডাচ বাংলা স্যালারি একাউন্ট সম্পর্কে সমস্ত তথ্য জেনেছি আমরা এ বিষয়ে যদি আপনার কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করিয়ে জানিয়ে দিবেন কারণ আমরা প্রত্যেকের কমেন্ট রিভিউ করি।

আপনি যদি এ ধরনের আরও গুরুত্বপূর্ণ তথ্য পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করুন। অথবা আপনি যদি অটোমেটিকলি ভাবে আপনার ইমেইলের মাধ্যমে নোটিফিকেশন পেতে চান তাহলে নিচে ইমেইল পোস্ট নোটিফিকেশন অপশনে গিয়ে আপনার প্রদান করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url