মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো

আপনারা অনেকে জানেন না মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবেন? আপনি হয়তো গুগলে সার্চ করেছেন মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করব এই বিষয় নিয়ে এই জন্য আপনি আমাদের এই নিবন্ধনটি খুঁজে পেয়েছেন। আপনি এই নিবন্ধনটি সম্পূর্ণ পড়লে মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো তার নিয়ম আপনি জেনে যাবেন।
মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো
আপনি হয়তো এর আগে মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো এ বিষয় নিয়ে অনেক ভিডিও কিংবা নিবন্ধন পড়েছেন। কিন্তু হয়তো সঠিক তথ্য আপনি পাননি। তাই সঠিক নিয়মে মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো তার সম্পূর্ণ জানতে পড়তে থাকুন।

সূচিপত্রঃ মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো

ইভিভিটিভি

মেসেঞ্জারে ব্লক করার পরও মেসেঞ্জারে মেসেজ কিভাবে পাঠাবো

মেসেঞ্জারে ব্লক করার পরও মেসেঞ্জারে মেসেজ কিভাবে পাঠাবো এই প্রশ্নটি প্রায় অনেকেই করে থাকেন। মেসেঞ্জারে কেউ যদি আপনাকে ব্লক করে তাহলে আপনি তার পরেও তাকে মেসেঞ্জারে মেসেজ পাঠাতে পারবেন এর বেশ কয়েকটি নিয়ম রয়েছে। আপনাকে শুধু একটু বুদ্ধি খাটিয়ে কাজগুলো করতে হবে।

আপনি যদি ভালো মতন সেই কাজগুলো করতে পারেন তাহলে খুব সহজে আপনি তার সঙ্গে কথোপকথন করতে পারবেন মেসেঞ্জারের মাধ্যমে। প্রথমত আপনাকে যদি কেউ মেসেঞ্জারে ব্লক করে এবং আপনার যদি ইমারজেন্সি তার সঙ্গে কথা বলার প্রয়োজন হয় সেক্ষেত্রে বেশ কয়েকটি নিয়ম রয়েছে যে নিয়ম গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই তাদের সঙ্গে কথা বলতে পারেন।

প্রথমত আপনাকে যে ব্লক করেছে তার সঙ্গে ইমারজেন্সি কথা বলার জন্য প্রথমে আপনি যে আইডিতে আপনাকে ব্লক করেছে সেই আইডিটি বাদ দিয়েন আর একটি আলাদা অ্যাকাউন্ট তৈরি করবেন। নতুন অ্যাকাউন্ট তৈরি করার পর তাকে একটি মেসেজ পাঠাবেন। এরপর সেখান থেকে আপনি আপনার সেই নতুন ফেসবুক আইডি দিয়ে একটি মেসেঞ্জার গ্রুপ তৈরি করবেন।


প্রথমে আপনাকে যে আইডি ব্লক করেছে আপনি তার সঙ্গে আপনার নতুন একটি ফেসবুক একাউন্টে মেসেঞ্জার গ্রুপ তৈরি করুন। এরপর সেখানে আপনার যে আইডিটি ব্লক করেছে আপনাকে সেই আইডিটি সে মেসেঞ্জার গ্রুপে যোগ করতে হবে এতে করে আপনি এসে মেসেঞ্জার আইডিটি দিয়ে খুব সহজেই তার সঙ্গে কথা বলতে পারবেন।

অথবা আপনাকে যদি কেউ মেসেঞ্জারে ব্লক করে সেক্ষেত্রে যদি আপনার ইমারজেন্সি কথা বলার প্রয়োজন হয় সেক্ষেত্রে আপনি অন্য একটি একাউন্ট তৈরি করে তাকে মেসেঞ্জারে মেসেজ পাঠাতে পারেন। আমাদের জানা উচিত মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো তার বিস্তারিত। চলুন তাহলে বেশি দেরি না করে এই বিষয়ে জেনে নেওয়া যাক।

মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা উপরোক্ত কাজ গুলি করে কাউকে মেসেজ পাঠাতে বিরক্ত বোধ করছেন। কিংবা একটু ঝামেলার কাজ মনে করছেন। হ্যাঁ ঝামেলা একটু হতেই পারে এজন্য আপনাদের সামনে এখন আমি খুব সহজেই কিভাবে কেউ যদি আপনাকে ব্লক করে সেই ব্লক আইডি থেকে আনব্লক করবেন। আপনি চাইলে যে কারো আইডি আনব্লক করে নিতে পারবেন।

তবে আনব্লক করার ক্ষেত্রে অবশ্যই আপনাকে মনে রাখতে হবে আপনি প্রতিমাসে শুধু একবারই তাকে আনব্লক করতে পারবেন। কেউ যদি আপনাকে মেসেঞ্জারে ব্লক করে সেক্ষেত্রে আপনি নিম্নলিখিত প্রসেস বা নিয়ম অনুসরণ করে যে কারো আইডি আনব্লক করে নিতে পারেন।

প্রথমেই মেসেঞ্জারে কাউকে যদি আপনাকে ব্লক করে সে ক্ষেত্রে আপনি যদি নিজে থেকে সেই লোকটি খুলতে চান সে ক্ষেত্রে প্রথমে আপনাকে আপনার ফোনে থাকা সে মেসেঞ্জার অ্যাপসটি ওপেন করতে হবে। এরপর আপনাকে যে আইডি থেকে ব্লক করে দিয়েছে সেই আইডিটি ওপেন করতে হবে। মেসেঞ্জার থেকে আপনাকে যেই আইডিটি ব্লক করেছে সেই আইডির ভিতরে প্রবেশ করতে হবে।

এক কথায় মেসেজ অপশনে প্রবেশ করতে হবে। এরপর আপনি উপরে ডানকোনে ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন একটি আই বাটন বা আই এর মতো দেখতে একটি অপশন। আপনাকে সেই আই অপশনে ক্লক করতে হবে। এর পর আপনার সামনে একটি নতুন ইন্টারফেস ওপেন হবে এবং সেখান থেকে আপনি উপরে লক্ষ্য করলে থ্রেট ডট একটি অপশন দেখতে পারবেন

আপনাকে সেই থ্রি ডট অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে আপনি দুইটি অপশন দেখতে পারবেন প্রথমটি হল ডিলিট কনভারসেশন এর মানে হল আপনি তার সঙ্গে যত কথা বলেছেন তার সমস্ত কিছু ডিলিট করতে চান। ডিলিট কনভারসেশন অপশনটিতে ক্লিক করলে আপনি তার সঙ্গে যত কথা বলেছেন তার সমস্ত কিছু ডিলিট হয়ে যাবে।

এবং ডিলেট করো না সেশন অপশনের নিচে রিপোর্ট টেকনিক্যাল প্রবলেম নামে একটি অপশন দেখতে পারবেন আপনাকে সেই অপশনে ক্লিক করতে হবে। এর পার আপনার এবং তার কি কি কথা হয়েছে তার দুইটি স্ক্রিনশট সেখানে অটোমেটিক ভাবে যুক্ত হয়ে যাবেন। এরপর আপনি উপরে একটি মেসেজ করার অপশন দেখতে পারবেন।

সেখানে আপনাকে লিখতে হবে, প্রিয় messenger টিম কিছু সমস্যা হয়েছে। আমি আমার বন্ধুকে মেসেজ পাঠাতে পারছি না। আমি নিশ্চিত আমার বন্ধু আমাকে ব্লক করেছে কিন্তু আমার তার সঙ্গে খুবই ইমারজেন্সি তাকে মেসেজ করতে হবে। তাই দয়া করে আমার মেসেঞ্জার টি আনব্লক করে দিন ধন্যবাদ। আপনি এই সম্পূর্ণ মেসেজ টুকু ইংরেজিতে লিখবেন।

এবং উপরে সেন্ড অপশন দেখতে পারবেন আপনাকে সেই সেন্ড অপশনে ক্লিক করতে হবে। আপনি সেই সাইন অপশনে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সেই নির্দিষ্ট মেসেজটি চলে যাবে ফেসবুক কর্তৃপক্ষের কাছে।


এবং তারা রিভিউ করে যদি দেখে আপনার আইডিটি আনব্লক করা দরকার সে ক্ষেত্রে তারা আপনার আইডিটি আনব্লক করে দিবে। মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো আশা করি আপনি এই নিবন্ধনটি পড়ে বুঝতে পেরেছেন।

লেখকের মন্তব্য - মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো

মেসেঞ্জারে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো এর সম্পূর্ণ প্রশ্নের উত্তর পেয়ে গেছেন যদি আপনি উপরোক্ত নিবন্ধনটি ভালোভাবে পড়ে থাকেন। আমরা এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন প্রকাশ করে থাকে আপনি যদি এরকম গুরুত্বপূর্ণ তথ্য প্রতিদিন পেতে চান সে ক্ষেত্রে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করবেন। এই বিষয়ে যদি আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমাদের সঙ্গে এতক্ষণ থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ইভিভিটিভি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়;

comment url